Ultimate magazine theme for WordPress.

আত্মঘাতী বিস্ফোরণে নারী ‘জঙ্গি’ নিহত

860

ঢাকা (দক্ষিন আশকোনা থেকে):

রাজধানীর আশকোনার দক্ষিণখানের মসজিদ রোডের সূর্য ভিলা নামে তিনতলা বাড়িতে জঙ্গি আস্তানায় চূড়ান্ত অভিযান শুরু করেছে পুলিশের বিশেষ বাহিনী সোয়াট। আজ শনিবার দুপুরে এ অভিযান শুরু করা হয়।

এ অভিযানের সময় ভেতরে অবস্থান নেওয়া এক নারী জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণ ঘটনায়। ওই নারী হামলাকারী নিহত হয়েছেন বলে জানা গেছে। ভবনটির ভেতরে সুইসাইডাল ভেস্ট পড়ে তিন জঙ্গি এখনো অবস্থান করছেন। ৭ বছর বয়সী এক শিশুকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে।

ওই আস্তানা থেকে বেশ কটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এমনকি গুলির শব্দও শোনা যাচ্ছে।

এর আগে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, এ বিস্ফোরণে বোম ডিসপোসাল ইউনিটের ইন্সপেক্টর শফি আহমেদসহ কয়েকজন আহত হয়েছেন। বাড়ির ভেতর থেকে গুরুতর আহত অবস্থায় সাত বছরের একটি শিশুকে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে বাড়ির ভেতরে থাকা তিনজনকে আত্মসমর্পণ করতে বললে বোকরা পরা এক নারী ধীরে ধীরে হেঁটে ঘরে থেকে বের হয়। এ সময় তাকে হাত উঁচু করতে বললে তিনি তা করেনি। ঘরের দরজার কাছে এসে তিনি বিস্ফোরণ ঘটনায়। এতে এক পুলিশ এবং সাত বছরের শিশুটি আহত হয়।

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আজ ভোর থেকে দক্ষিণখানের হাজিক্যাম্পের কাছে সূর্য ভিলা নামে তিনতলা ওই ভবন ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বাড়িটিতে মোট সাতজন ছিলেন। এদের মধ্যে দুই নারী ও তাদের সন্তানরা সকালে পুলিশের কাছে ধরা দেন।

এসময় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামের জানান, বাড়িটিতে নব্য জেএমবির শীর্ষ এক নেতা রয়েছে। এ ছাড়া ওই বাড়িতে নারীসহ একাধিক জঙ্গি রয়েছে। তাদের কাছে শক্তিশালী গ্রেনেড রয়েছে। লাউডস্পিকার ব্যবহার করে তাদের আত্মসমর্পণ করতে বলা হলেও ‘জঙ্গিরা’ তাতে রাজি হয়নি। তারা প্রতিরোধের ঘোষণা দেয়। তিনতলা ওই ভবনের অন্য ফ্ল্যাটের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com