Ultimate magazine theme for WordPress.

আদমদীঘিতে বিদেশ ফেরত ২১ জন হোম কোয়ারেন্টাইনে

293

হাবিব আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ার আদমদীঘি উপজেলায় বিদেশ ফেরত ২১ জনকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
আদমদীঘিতে ২১ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে
উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে এসব ব্যক্তিকে সনাক্ত করে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখেছেন। এছাড়া উপজেলায় সাময়িকভাবে সকল সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।
বুধবার (১৮ মার্চ) সকালে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শহীদুল্লাহ দেওয়ান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, সারা বিশ্বে করোনা ভাইরাস দেখা দেয়ায় বাংলাদেশেও সর্তকতা জারি রয়েছে। সেই মোতাবেক বিদেশ থেকে আসা ব্যক্তিদের নজরদারিতে রাখার সিদ্ধান্ত হয়। গত ৩ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত এই উপজেলার বিভিন্ন গ্রামে অনেকে বিদেশ থেকে বাড়িতে আসার পর অবাধে চলাফেরা করছেন। এমন সংবাদের ভিক্তিতে উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ্ বিন রশিদ ও স্বাস্থ্য বিভাগ যৌথ ভাবে গত মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে ২১ জন বিদেশ ফেরত ব্যক্তিকে সনাক্ত করে হোম কোয়ারেন্টাইনে রাখেন। তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে।
নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা বিদেশ ফেরতদের মধ্যে মালোশিয়া থেকে উপজেলার নিমাইদীঘি গ্রামের ১জন, ধনতলা গ্রামের ১জন, কলাবাড়িয়ার ১জন, সৌদি আরব থেকে শিয়ালশন গ্রামের ১জন, ধনতলা গ্রামর ১জন, দুবাই থেকে শালগ্রামের ১জন, উত্তর মুরইল গ্রামের ১জন, বরবড়িয়া গ্রামের ১জন, ইরাক থেকে ছোট জিনইর গ্রামের ১জন, ধনতলা গ্রামের ১জন, আমেরিকা থেকে শালগ্রামের ১জন, ইতালি থেকে কামারপুর গ্রামে ১জন, অষ্ট্রেলিয়া থেকে সান্তাহার ইয়ার্ড কলোনীর ১জন, কাতার থেকে ছাতনী গ্রামের ১জন ও চীন থেকে কালাইকুড়ি গ্রামের ১জনসহ সর্বমোট ২১জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
ডাঃ শহীদুল্লাহ দেওয়ান আরো জানিয়েছেন, প্রাথমিক পরীক্ষায় তাদের শরীরে কোন করোনাভাইরাস শনাক্ত না হলেও ১৪ দিন তাদেরকে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষন করা হবে। যে কেউ বিদেশ থেকে দেশে আসলে তাদেরকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।

Leave A Reply

Your email address will not be published.