Ultimate magazine theme for WordPress.

উত্তরের সিংহ পুরুষ বর্ষিয়ান রাজনীতিক,বীরমুক্তিযোদ্ধা বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতির চিরবিদায়ঃ জানাজায় লাখো মানুষ

389

চলে গেলেন উত্তরাঞ্চলের সিংহ পূরুষ খ্যাত বর্ষিয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, কেন্দ্রীয় নেতা ও জেলা আওয়ামী লীগের সভাপতি, আলহাজ মমতাজ উদ্দিন সিআইপি । ১৭ ফেব্রুয়ারী ( রোববার) ভোররাত আনুমানিক সাড়ে ৩টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন তিনি ।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন ) । মৃত্যুকালে এই বীরের বয়স হয়েছিল প্রায় ৭৪ বছর । তিনি বেশ কিছুদিন যাবত ডায়াবেটিস ও হৃদরোগে ভুগছিলেন । রাতে তিনি অশুস্থ হয়ে পড়লে তাকে শজিমেক হাসপাতালে ভর্তি করা হয় । চিকিৎসাধিন অবস্থায় ভোর রাতে মৃত্যুর কাছে হার মানেন এই বীর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ মেয়ে ও ২ ছেলে এবং নাতী-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রোববার সকাল সাড়ে ৯ টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. আহসান হাবিব তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। এদিকে মমতাজ উদ্দিনের মৃত্যু ঘটনায় গোটা বগুড়ায় শোকের ছায়া নেমে আসে । তার মৃত্যুর খবর দ্রুত ছড়িয়ে পড়লে দলমত নির্বিশেষে শ্রেণী পেশার শত শত মানুষ তার বাড়ীতে আসতে থাকে । এসময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যর অবতারনা হয় । অন্যদিকে তাঁর প্রথম নামাজে জানাজা বাদ জোহর বগুড়ার ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠে এবং দ্বিতীয় জানাজা নামাজ বাদ আছর শহরের মানিকচক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় । বগুড়ায় তার এই স্বরকালের জানাজা নামাজে হাজার হাজার মুশল্লি অংশ গ্রহন করে । এসময় ঐতিহাসিক আলতাফুন্নেছা ফুটবল খেলার মাঠে কানায় কানায় পূর্ন হয়ে যায় । সর্বস্তরের মানুষের ঢল নামে সেখানে । 

এর আগে তার মরদেহ ট্রাক বহরে বগুড়া প্রেসক্লাবে আনা হয় । সেখানে সর্বস্তরের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা তার মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। পরে বেলা সাড়ে ১২টার শোক মিছিল করে শত শত নেতা কর্মী তার মরদেহ শহরের প্রানকেন্দ্রের চির চেনা দলীয় কার্যলয়ে নিয়ে যান। এসময় আবারো সেখানে হৃদয় বিদারক দৃশ্যর অবতারনা হয় । এসময় সেখানে দলীয় নেতা কর্মীদের মধ্য কান্নার রোল পড়ে যায় । সর্বস্তরের দলীয় নেতা কর্মীদের শ্রদ্ধা নিবেদনের জন্য তার লাশ বেশ কিছু সময় সেখানে রাখা হয় । পরে অশ্রুশিক্ত চোখে শোকার্ত মানুষ এই বীরকে বিদায় জানায় । পরে তার মরদেহ নেয়া হয় শহরের মানিকচক এলাকায় । বাদ আছর শহরের মানিকচক উচ্চ বিদ্যালয় মাঠে তার ২য় এবং স্বরনকালের জানাজা নামাজ অনুষ্ঠিত হয় ।পরে তাকে তার গ্রামের বাড়ী কদিমপাড়া গ্রামে পারিবারীক কবরস্থানে এই বীরকে রাস্ট্রিয় মর্যাদায় সমাধিস্থ করা হয় । তার এই মৃত্যুতে শোকে মহ্যবান গোটা বগুড়ার মানুষ ।
তার এই মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধান মন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা । আরো শোক প্রকাশ করেছেন বগুড়া চেম্বার এন্ড কমার্স ,বিভিন্ন প্রতিষ্ঠান সহ অসংখ শ্রেণী পেশার মানুষ ।
সূত্র- সংবাদ সংস্থা এফএনএস /আমাদের সময় ডট কম / দৃষ্টি প্রতিদিন

Leave A Reply

Your email address will not be published.