Ultimate magazine theme for WordPress.

ওজনে কম চাল দেয়ায় দিনাজপুরে মেয়র গ্রেফতার।

459

ওজনে কম চাল দেয়ায় দিনাজপুরে মেয়র গ্রেফতার।

ঈদুল আজহায় জনগণের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর গোড়-এ শহীদ ময়দানের ঈদগাহ পরিদর্শনকালে তাকে গ্রেফতার করা হয়।

এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) আল আমিন নাজমুল আহমেদ মেয়রকে দিনাজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মণ্ডলের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন।
বিচারক তা শুনানির জন্য সোমবার দিন ধার্য করে মেয়রকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
দিনাজপুর কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, ঈদুল আজহা উপলক্ষে দিনাজপুর পৌরসভায় গরীব-দুঃস্থ ও অসহায় জনগণের জন্য সরকার ৯২ দশমিক ৪২ মেট্রিক টন চাল বরাদ্দ করে। বিতরণের সময় বরাদ্দকৃত এই ভিজিএফ-এর চাল ওজনে কম দেয়া হচ্ছিল। জনপ্রতি ২০ কেজি করে দেয়ার কথা থাকলেও ১৮ দশমিক ৪০ কেজি করে দেয়া হচ্ছিল। এই অভিযোগে গত শনিবার দিনাজপুর পৌরসভার গুদাম রক্ষক ও বিতরণকারী মজিবর রহমানকে আটক করা হয়।
পরে দিনাজপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলতাফ হোসেন বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় দিনাজপুর পৌরসভার গুদাম রক্ষক মো. মজিবর রহমান, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদকে আসামি করা হয়।
রোববার সকাল সাড়ে ১১ টার দিকে দিনাজপুর গোড়-এ শহীদ ময়দান থেকে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে কোতয়ালী পুলিশ। সেখানে দেশের সর্ববৃহৎ ঈদের জামাতের প্রস্তুতির কাজ পরিদর্শনে গিয়েছিলেন পৌর মেয়র। সেখান থেকে গ্রেফতারকৃত মেয়রকে সরাসরি আদালতে পাঠানো হয়।
উল্লেখ্য, দ্বিতীয়বারের মতো নির্বাচিত দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক।
এছাড়া আসামি ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এবং পৌরসভার গুদাম রক্ষক মো. মজিবর রহমান ছাত্রদল থেকে নির্বাচিত দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের সাবেক ভিপি।

Leave A Reply

Your email address will not be published.