Ultimate magazine theme for WordPress.

কোম্পানীগঞ্জে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে দুপ্রকের মানববন্ধন ও র‍্যালি

837

কোম্পানীগঞ্জ প্রতিবেদক :

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় দুর্নীতি প্রতিরোধ কমিটি কোম্পানীগঞ্জ শাখার উদ্যোগে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে মানববন্ধন, ৱ্যালি,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় বামনী ডিগ্রী কলেজ হল রুমে এ মানববন্ধন, ৱ্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধন, ৱ্যালি ও আলোচনা সভায় দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ছায়েদ চেয়ারম্যান সাহেবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইসমাঈল হোসেন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোঃ ফজলে রাব্বি ,বামনী ডিগ্রী কলেজ অধ্যক্ষ রাহবার হোসেন, দুপ্রক কোম্পানীগঞ্জের সাধারন সম্পাদক তাজ উদ্দিন শাহীন, সদস্য করিমুল হক সাথী।

এসময় আরো উপস্থিত ছিলেন,দুর্নীতি প্রতিরোধ কমিটি  সদস্য নুরুল করিম শাহজাহান,এনায়েত উল্যাহ, জিল্লুর রহমান, প্রফেসর গোলাম সরওয়ার,ওয়াহিদ রুবেল, মাসুদ আলিম মাসুদ, আশ্রাফুল ইসলাম লিংকন,নুর উদ্দিন মুরাদ, নাজমুল ইসলাম মাসুদ, আলা উদ্দিন, রিভিউ হিউম্যান রাইটস কোঃ সভাপতি জাহিদুল ইসলাম,সুমনা সুমি প্রমুখ

দুর্নীতি প্রতিরোধ কমিটি সহ-সভাপতি  ফরিদা ইয়াসমিন মুক্তার সঞ্জালনায় দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ছায়েদ চেয়ারম্যান সাহেবের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কোম্পানীগঞ্জ থানার নির্বাহী কর্মকর্তা ইসমাঈল হোসেন বলেন, দুর্নীতি একটি সমাজের সবচেয়ে বড় ব্যাধি, যা ক্যান্সার স্বরুপ।সমাজ থেকে দুর্নীতি রোধ করতে পারলেই সমাজ তথা দেশ উন্নতির শিখরে যাবে।

এসময় দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ছায়েদ চেয়ারম্যান বলেন,সমাজ থেকে দুর্নীতি বন্ধ করার জন্য তিনটি ব্যাক্তির প্রচেষ্টায় যথেষ্ট। তারা হলেন, মা,বাবা ও স্ত্রী। প্রথমে নিজ গৃহ থেকেই দুর্নীতি মুক্ত থাকার চর্চা করতে হবে। তাহলেই সেই ব্যাক্তি কিংবা সে সন্তান দুর্নীতি মুক্ত জীবন গঠন করতে পারবে।

এসময় কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোঃ ফজলে রাব্বি বলেন, দুর্নীতি কি আমাদের আগে জানতে হবে। আমরা আমাদের দৈনিক যে কর্মকান্ড করে থাকি তার মধ্যে যে স্বজনপ্রীতি করি সেটাও কিন্তু দুর্নীতি। আমাদের ব্যাক্তি জীবনে নিজে দুর্নীতির বিরুদ্ধে থাকতে হবে এবং সবাই যেনো দুর্নীতির বিরুদ্ধে কাজ করে সে ব্যাপারে সবাইকে সচেতন করতে হবে।

এবিষয়ে আলোচনায় দুর্নীতি প্রতিরোধ কমিটি সাধারন সম্পাদক তাজ উদ্দিন শাহীন বলেন, আইন কিংবা পেশী শক্তি দিয়ে কখনই দুর্নীতি প্রতিরোধ সম্ভব নয়।দুর্নীতি প্রতিরোধ করতে হলে চাই সকলের গন সচেতনতা ও সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা। দুর্নীতি দেখলে, চুপ থাকতে নেই। সকলে মিলে যদি প্রতিবাদ ও প্রতিরোধ করে তাহলে এদেশে দুর্নীতি শুন্যের কোটায় শীঘ্রই আসবে। তাই দুর্নীতি প্রতিরোধ করতে সর্বস্তরের মানুষের আমরা সহযোগীতা চাই। আসুন,শপথ করি -নিজে দুর্নীতি করবোনা এবং অপরকে করতে দেবো না।

এসময় সকলে একসাথে স্লোগান তুলেন, “দুর্নীতি হলে শেষ, নিজে বাঁচবো, বাঁচবে দেশ “।

 

কেএইচপি

Leave A Reply

Your email address will not be published.