Ultimate magazine theme for WordPress.

কোম্পানীগঞ্জে পহেলা বৈশাখ উপলক্ষ্যে বর্ণাঢ্য আয়োজনের প্রস্তুতি

1,336

কায়ছার হামিদ পাপ্পুঃ
আসছে ১৪এপ্রিল শুক্রবার পহেলা বৈশাখ। বাংলা নববর্ষের ১ম দিন। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় সারাদেশের ন্যায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বাংলা নতুন বছর ১৪২৪ সনের পহেলা বৈশাখ উৎযাপনের জন্য নেয়া হয়েছে নানা প্রস্তুতি। নববর্ষের আগমন উপলক্ষ্যে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পহেলা বৈশাখ উৎযাপনের প্রস্তুতি দেখা গেছে চোখে পড়ার মত। প্রস্তুতির অংশ হিসেবে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, ব্যঞ্জনা খেলাঘর আসর এবং মুক্ত সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের কর্মিদের অংশগ্রহনে বসুরহাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরসহ গুরুত্বপূর্ণ জায়গায় আল্পনা, বাঙালি কৃষক-কৃষানির ঐতিয্যবাহী সাজ তথা ঢাক-ঢোল, রং বেরঙের হাতপাখা, কূলা, বাঁশি তৈরী ইত্যাদি কাজ করতে দেখা যায়।

নতুন বছরকে স্বাগত জানাতে দিনব্যাপী কর্মসূচিগুলো হল বসুরহাট পৌরসভার উদ্যোগে সকাল ৭টায় মাটির সানকিতে পান্তা ইলিশ ভোজন, সকাল ৮টায় পহেলা বৈশাখ অনুষ্ঠানের উদ্বোধন ও আলোচনা সভা, সকাল ৯টায় বসুরহাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা এবং সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত শহীদ মিনারে বাঙালি চরিত্রের ঐতিয্য অবলম্বনে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহনে মনোজ্ঞ পরিবেশনা।

আয়োজকরা বলেন, দিনটি বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে নববর্ষ হিসেবে বিশেষ উৎসবের সাথে পালিত হয়। সে হিসেবে এটি বাঙ্গালীদের একটি সর্বজনীন উৎসব। সারা বিশ্বের বাঙালিরা এ দিনে নতুন বছরকে বরণ করে নেয়, ভুলে যাবার চেষ্টা করে অতীত বছরের সকল দুঃখ-গ্লানি। সবার কামনা থাকে যেন নতুন বছরটি সমৃদ্ধ ও সুখময় হয়।
কেএইচপি

Leave A Reply

Your email address will not be published.