Ultimate magazine theme for WordPress.

গেম তৈরি করবেন সাবিরুল

782

ড্রিম ৭১ ও সাবিরুল ইসলাম একত্রে একটি গেম তৈরি করবেন। ছবি: সংগৃহীত‘টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন’ নামক বিশেষ গেম তৈরি করছেন বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ উদ্যোক্তা ও বক্তা সাবিরুল ইসলাম। সাবিরুলের সঙ্গে কাজ করবে ড্রিম ৭১ বাংলাদেশ লিমিটেড নামের একটি উদ্যোক্তা প্রতিষ্ঠান।

গেমটি তরুণ উদ্যোক্তা তৈরি এবং ব্যবসায়িক মানোন্নয়ন সম্পর্কিত। আজ মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন সাবিরুল ও ড্রিম ৭১ এর উদ্যোক্তারা।
‘টিন-ট্রিপ্রিউনিয়ার ফিউশন’ তরুণ উদ্যোক্তাদের আগ্রহী করতে অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মের জন্য একটি গেমিং অ্যাপ্লিকেশন, যা সাবিরুলে সাড়া জাগানো বোর্ড গেমসের আলোকে তৈরি করা হচ্ছে। বোর্ড গেমসটি যুক্তরাজ্যের ৫৫০ শিক্ষা প্রতিষ্ঠানসহ ২০ টির অধিক দেশে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সহায়ক টুল হিসেবে ব্যবহার হচ্ছে।
বেসিসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তি অনুযায়ী ‘টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন’ গেমটিকে অধিক ইন্টারেক্টিভ ডিজিটাল গেমে রূপান্তর করা হবে। অনলাইন ও অফলাইনে খেলার উপযোগী টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন গেম একটি পরিবর্তনশীল ব্যবসায়িক খেলা। যেখানে একজন খেলোয়াড় তাঁর নিজের ব্যবসায়িক সাম্রাজ্য প্রতিষ্ঠা করতে পারবেন, শেয়ার বাজারে বিনিয়োগ করতে পারবেন, বিক্রয় বাড়ানোর মাধ্যমে পুঁজি বাড়াতে পারবেন এবং কঠিন সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে ব্যবসায়িক দুনিয়ায় শীর্ষস্থানীয় পুঁজিপতি হওয়ার সুযোগ পাবে। প্রতিযোগিতা করা যাবে দেশি-বিদেশি খেলোয়াড়দের সঙ্গে।
২০১৬ সালের মার্চে ‘গ্লোবাল মানি উইক’ উপলক্ষে গেমসটি ছাড়া হবে।
সাবিরুল ইসলাম বলেন, ‘ড্রিম ৭১ এর ডেভেলপারদের সঙ্গে কাজ করতে পেরে আমি আনন্দিত। তারা সৃষ্টিশীল উপস্থাপনের প্রাণবন্ত গেম তৈরি করতে পারে।’
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম আহসান বলেন, দেশের সামগ্রিক উন্নয়নে তথ্যপ্রযুক্তির কোনো বিকল্প নেই। তরুণ উদ্যোক্তারাই তথ্যপ্রযুক্তিনির্ভর টেকসই অর্থনীতির বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে। নতুন উদ্যোক্তা তৈরি ও তাদের ব্যবসায়িক মানোন্নয়নে নেওয়া এই উদ্যোগকে স্বাগত জানাই। আশা করি এই গেমের মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরি হবে।

Leave A Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com