Ultimate magazine theme for WordPress.

ছিন্নমূল মানুষকে তিন বেলা খাওয়ান আজিজুল হক রাজা

217

হাবিব আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
করোনাভাইরাসের প্রভাবে বিপাকে পড়া বগুড়ার আদমদীঘির সান্তাহার জংশন স্টেশনের অর্ধশতাধিক ছিন্নমূল মানুষকে নিয়মিত তিন বেলা খাবার দিচ্ছেন আজিজুল হক রাজা নামের এক ব্যবসায়ী। তিনি সান্তাহার স্টেশনের ভোজনালয়ে রান্না করে এসব মানুষের মাঝে তিন বেলা খাবার বিতরণ করছেন।
জানা যায়, গত ২৪ মার্চ থেকে সারাদেশের ন্যায় সান্তাহারেও অঘোষিত লকডাউন শুরু হলে বন্ধ হয়ে যায় ট্রেন, বাস। জনশূণ্য হয়ে পড়ে স্টেশন এলাকা। ফলে স্টেশনকে ঘিরে রুটিরুজির জোগান পাওয়া ছিন্নমূল মানুষরা বিপদে পড়েন। এ ছাড়া পৌর এলকার সব ধরনের কার্যক্রম বন্ধ থাকায় ছুটাছুটি করেও খাবার সংগ্রহ করতে ব্যর্থ হচ্ছেন তারা।
উপজেলার ঢাকাপট্টি মহল্লার বাসিন্দা ব্যবসায়ী আজিজুল হক রাজা নিজস্ব উদ্যোগে আগামী ৪ এপ্রিল পর্যন্ত এসব ছিন্নমূল মানুষের জন্য প্রতিদিন তিন বেলা খাবার খাওয়ানোর দায়িত্ব নেয়। এরপর গত ২৪ মার্চ রাত থেকে রান্না করে এসব ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ শুরু করেন। তবে দিন যতো বাড়ছে ছিন্নমূলদের সংখ্যাও ততো বাড়ছে বলে জানা যায়। তার এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন বলেন, রাজার মতো সমাজের অন্যদেরও এভাবে এগিয়ে আসা উচিৎ। তাহলে ছিন্নমূলদের অন্তত ক্ষুধার জ্বালা মেটানো সম্ভব হবে।

ব্যবসায়ী আজিজুল হক রাজা বলেন, আমাদের সমাজে অনেক বিত্তশালী মানুষ রয়েছে। কিন্তু কেউ তাদের খোঁজখবর নেয় না। এই সময়ে আমি তাদের সহযোগিতা করতে পারায় খুব ভালো লাগছে। তাছাড়া ৪ এপ্রিলের পর যদি পরিস্থিতি ভালো না হয় তাবুও তাঁদের পাশে থাকবো। এসব ছিন্নমূল মানুষদের খাবার রান্নার জন্য স্বেচ্ছায় শ্রম দিচ্ছেন হোটেলর বাবুর্চী মোমিন ও ফেরিওয়ালা মিথুন।

Leave A Reply

Your email address will not be published.