Ultimate magazine theme for WordPress.

জাতীয় পর্যায়ে উচ্চ লম্ফে গাবতলীর ববি আকতারের স্বর্ণ পদক লাভ

278

এনামুল হক গাবতলী (বগুড়া) থেকে : বাংলাদেশ শিশু একাডেমি কতৃক আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে গাবতলী পৌর এলাকার গোরদহ সরকারী প্রাথমিক স্কুলের ৫ম শ্রেণীর ছাত্রী মোছাঃ ববি আকতার জাতীয় পর্যায়ে উচ্চ (লম্ফে) লাফে প্রথম স্থান অধিকার করে স্বর্ণ পদক লাভ করায় গতকাল শুক্রবার সকালে নিজ স্কুলে তাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
প্রতি বছরের সারাদেশের ন্যায় বাংলাদেশ শিশু একাডেমি কতৃক আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা উপজেলা পর্যায় থেকে অনুষ্ঠিত হয়। এর ধারাবাহিকতা হিসাবে চলতি বছরের গত ১২ ফেব্রæয়ারী বাংলাদেশ শিশু একাডেমি কতৃক আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় গাবতলী উপজেলা থেকে ৫ম শ্রেণীর ছাত্রী মোছাঃ ববি আকতার উচ্চ (লম্ফে) লাফে প্রথম স্থান অর্জন করায় সে ১ম পুরস্কার লাব করে। পর্যায়ক্রমে বগুড়া জেলা পর্যায়ে মোছাঃ ববি আকতার উচ্চ (লম্ফে) লাফে প্রথম স্থান অর্জন করে এবং চলতি বছরের গত ১৪এপ্রিল বগুড়া শিশু একাডেমিতে ১ম পুরস্কার গ্রহন করে। বিভাগীয় পর্যায়েও ববি প্রথম স্থান অর্জন করে এবং চলতি বছরের ১৮মে রাজশাহী শিশু একাডেমিতে ১ম পুরস্কার গ্রহন করে। জাতীয় পর্যায়ে ঢাকা কেন্দ্রীয় শিশু একাডেমি থেকে চলতি বছরের গত ১৪জুন উচ্চ (লম্ফে) লাফ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করায় মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এর নিকট থেকে ১ম স্থান অদিকারী হিসাবে গোল্ড মেডেল পুরস্কার প্রাপ্ত হয়েছে।
এউপলক্ষে গতকাল শুক্রবার সকালে বগুড়ার গাবতলী পৌর এলাকার গোরদহ সরকারী প্রাথমিক স্কুলে মোছাঃ ববি আকতারকে ৭নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর সোহেল রানার আয়োজনে গোরদহ সরকারী প্রাথমিক স্কুল ও এলাকাবাসীর উদ্যেগে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে স্কুল কমিটির সভাপতি এস্কেন্দার হোসেন ময়নার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোরদহ সরকারী প্রাথমিক স্কুলের ছাত্র সাবেক পাবনা পলিটেশনিক্যাল ইন্সটিটিউট এর অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন গোরদহ সরকারী প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক হোলাম সারওয়ার, ৭নং ওয়ার্ড পৌর কাউন্সিলর সোহেল রানা, ৭,৮, ও ৯ নং মহিলা কাউন্সিলর মালেকা বেগম, উপজেলা জাপার সাধারণ সম্পাদক গোলাম রব্বানী রতন, কৃষক লীগ নেতা ফোরকান আলী, এলাকাবাসী আব্দুল হাই সরকার, হেলাল উদ্দিন তরফদার, শাফী সরকার, বদিউজ্জামান বদর, আবু তাহের ও শ্যামল তরফদার প্রমুখ। শেষে প্রধান অতিথি ও এলাকাবাসী মোছাঃ ববি আকতারকে সংবর্ধনা ক্রেষ্ঠ প্রদান করেন। মোছাঃ ববি আকতার গাবতলী পৌর এলাকার গোরদহ সরকারী প্রাথমিক স্কুলের ৫ম শ্রেণীর ছাত্রী এবং গোরদহ গ্রামের বাবু প্রামানিক ও মাতা রেহেনা বেগমের কন্যা। ববির আশা সে জাতীয় পর্যায়ে এথলেথিক খেলাধুলা করতে সংশ্লিষ্ঠদের সহযোগিতা চেয়েছে। 

 

Leave A Reply

Your email address will not be published.