Ultimate magazine theme for WordPress.

জাতীয় মৎস্য সপ্তাহ আগামী ১৮-২৪ জুলাই

722

 

‘জাতীয় মৎস্য সপ্তাহ-১৮’ উদযাপিত হবে আগামী ১৮-২৪ জুলাই। ১৯ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনের লেকে পোনামাছ অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ নারায়ণ চন্দ্র চন্দ এতে সভাপতিত্ব করেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মৎস্য সপ্তাহ উপলক্ষে ১৮ জুলাই সকাল ৮টায় মৎস্যভবন থেকে একটি র্যালি বের হবে এবং বেলা ১১টায় মৎস্যভবনে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন করবেন।

২০ জুলাই মৎস্য গবেষণাকেন্দ্র ময়মনসিংহে পাঁচ দিনব্যাপী এবং এর ৫টি উপকেন্দ্রে ৩ দিনব্যাপী মৎস্যপ্রযুক্তি মেলা অনুষ্ঠিত হবে। এদিন দেশব্যাপী মৎস্যখাতের উন্নয়নবিষয়ক তথ্য ও ভিডিওচিত্র প্রদর্শন করা হবে।

২১ জুলাই বঙ্গভবনের লেকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং ২২ জুলাই সংসদভবনের লেকে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী পোনামাছ অবমুক্ত করবেন।

২৩ জুলাই ‘বাংলাদেশ ফিসারিজ অ্যান্ড অ্যাকুয়া কালচার: পটেনশিয়ালস অ্যান্ড চ্যালেঞ্জেস ফর ডেভেলপমেন্ট অ্যান্ড এক্সপোর্টস/ব্লু ইকনোমি’ শীর্ষক সেমিনার হবে।

২৪ জুলাই সমাপনী দিনে মৎস্যখাতে অবদানের জন্য কৃষিবিদ ইনস্টিটিউশনে মৎস্য মন্ত্রী নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘জাতীয় মৎস্য পুরস্কার-১৮’ দেবেন।

 

 

Leave A Reply

Your email address will not be published.