Ultimate magazine theme for WordPress.

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশীকে গুলি করে হত্যা

689

জেলা প্রতিনিধি।।

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে লিয়াকত আলী (৪৪) নামের এক বাংলাদেশী ব্যবসায়ী নিহত  হয়েছেন। নিহত লিয়াকতের গ্রামের বাড়ির নোয়াখালীতে চলছে শোকের মাতন।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে জোহানেসবাগের্র ব্লস্ফোন্টেইন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যবসায়ী লিয়াকত আলী নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামের মৃত ইউনুছের ছেলে।

নিহত লিয়াকত আলীর বড় ভাই সাইফুল ইসলাম জানান, গত ২০১৪ সালের ২৭শে ডিসেম্বর কাজের সন্ধানে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান লিয়াকত। এরআগেও বেশ কয়েক বছর সৌদি ও দুবাইতে প্রবাস জীবন কাটিয়েছিলেন তিনি। সংসারে অভাব অনটন দূর করতে সবশেষ পাড়ি দিয়েছিলেন আফ্রিকায়।

শুক্রবার বিকেলে নিহতের ভায়রা ভাই  জসিম উদ্দিনের মাধ্যমে তারা জানতে পারেন, ওইদিন বাংলাদেশ সময় বিকেল পৌনে ৩টায় জোহানেসবার্গে ব্লম্পোন্টেইন এলাকায় নিজের কসমেটিকের ব্যবসা প্রতিষ্ঠানে বসে ছিলেন লিয়াকত। এসময় একদল স্থানীয় সন্ত্রাসী লিয়াকত আলীকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। একে একটি গুলি লিয়াকতের মুখমণ্ডলে বিদ্ধ হলে সেখানে তার শরীর থেকে প্রচণ্ড রক্ত ক্ষরন হয়ে ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন।

নিহতের মেয়ে লুবনা আক্তার জানান, মঙ্গলবার বাবার সাথে তার শেষ কথা হয় এবং কিছু টাকাও ব্যাংকে পাঠিয়েছিলেন বলে তাকে অবগত করেন। যাওয়ার আগে প্রায় ৫ লাখ টাকা ঋণ করে গিয়েছিলেন তিনি। ইচ্ছে ছিল তার ছেলে-মেয়েদের মানুষ করবেন।

লুবনা আরো জানান, তার ৬ বছরের ভাই সাইফকে একটি সাইকেল ক্রয় করে দিবেন বলে তারা বাবা মুঠো ফোনে মোবাইলে বলেছিলেন। কিন্তু তা আর হলো না।

এদিকে লিয়াকতের অকাল মৃত্যুতে গ্রামের বাড়ির সুলতানপুরে এখন চলছে শোকের মাতন। কান্নায় পুরো এলাকার আকাশ বাতাস বারী হয়ে উঠেছে।

নিহতের মৃতদেহ দ্রুত দেশে আনতে তার পরিবারের লোকজন সরকারের কাছে সর্বাত্মক সহযোগিতা চেয়েছেন।

 

এম.আর রিয়াদ/কেএইচপি

Leave A Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com