Ultimate magazine theme for WordPress.

ধুনটে ১২ তারিখ থেকে শুরু হবে আঞ্চলিক ইজতেমার ১ম পর্ব

416

খাজা রতন বগুড়া থেকে ঃ আগামী ১২ ডিসেম্বর থেকে বগুড়ার ধুনট উপজেলার পৌর এলাকায় পূর্ব ভরনশাহী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শুরু হবে ১ম পর্বের আঞ্চলিক ৩দিন ব্যাপী ইজতেমা। ইতিমধ্যে ইতজেমা ময়দান প্রস্তুত করতে কাজ করছে প্রায় দেড় শতাধিক তাবলীগ জামায়াতের সাথীরা। 

আগামী ১২ ডিসেম্বর বাদ ফজর আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হবে ইজতেমার আনুষ্ঠানিকতা। দু’দিনে ওলামায়ে কেরামগন কোরআন হাদিসের আলোকে বয়ান পেশ করবেন। দাওয়াতে তাবলীগের মেহনতের গুরুত্ব তুলে ধরে জামায়াতের তশকিল করবেন। ইজতেমা থেকে দ্বীন শিক্ষার জন্য নতুন নতুন জামাত তৈরি করা হবে।
তাবলীগ জামায়াতের কেন্দ্রীয় বিভক্তির কারনে টঙ্গীর বিশ্ব ইজতেমার পরে বগুড়ার ধুনট উপজেলায় গত বছর থেকে দ’দফায় শুরু হয়েছে আঞ্চলিক ইজতেমা। ১ম দফায় পুর্ব ভরনশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২তম ইজতেমা শুরু হবে ১২ ডিসেম্বর থেকে ও ২য় দফায় সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে ৪৫তম ইজতেমা শুরু হবে ১৯ ডিসেম্বর থেকে।
ধুনট বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আরিফুল্লাহ জানান, ধুনট পৌর এলাকায় ২য় বারের মতো ইজতেমা আয়োজন করা হয়েছে। আগামী ১২ ডিসেম্বর বাদ ফজর আম বয়ানের মধ্যে দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হবে।

অপর দিকে সরুগ্রাম ইজতেমা ইন্তেজামিয়া কমিটির সদস্য মোহাম্মাদ আলী জন জানান, টঙ্গী বিশ্ব ইজতেমা সফল করতে এবারও সরুগ্রাম মাঠে ইজতেমা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ময়দান প্রস্তুত করতে কাজ শুরু করেছে তাবলীগের সাথীরা। দেশ ও দেশের বাহিরে থেকে অনেক জামায় আসবে বলে আশা করছি।

ধুনট থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন জানান, ধুনট উপজেলায় ২ পর্বের ইজতেমা সফল করার জন্য আইন শৃঙ্খলা বাহিনী বিশেষভাবে নিয়োজিত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.