Ultimate magazine theme for WordPress.

নামুজা সড়কে সরকারি গাছ কর্তনঃ পুলিশি বাধাঁয় বন্ধ \ গাছটি মরণ ফাঁদে পরিণত!

300

নামুজা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নামুজা সড়কে সরকারি অনুমতি ছাড়াই গাছ কর্তন ৯৯৯ নাম্বারে ফোন করে পুলিশি বাধাঁয় গাছ কর্তন বন্ধ আছে \ অর্ধ কর্তন করা গাছটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। অতি সত্তর গাছটি অপসারণ ও আইনি পদপে নেওয়ার দাবী এলাকাবসীর।
বিবরণে প্রকাশ, গত ৬ ডিসেম্বর (শুক্রবার) সকালে বগুড়া সড়ক ও জনপদ বিভাগের নামুজা-বগুড়া সড়কের নামুজা এসএসআই সিনিয়র ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার উত্তর পার্শ্বে সংলগ্ন স্থানে মেইন সড়কে একটি বড় ধরণের কড়ই গাছ স্থানীয় জনৈক কাঠ ব্যবসায়ী কর্তৃক সরকারি অনুমতি ছাড়াই কর্তন কাজ চলছিল। এমন সময় স্থানীয় জনতা কর্তৃক সরকারি জরুরী সেবা ৯৯৯ নাম্বারে ফোন করে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে বগুড়া সদর থানার এসআই আইয়ুব আলীসহ পুলিশ সদস্যরা ঘটনার স্থলে উপস্থিত হয়ে গাছটি কর্তন বন্ধ করে দেয়। পুলিশি বাধাঁয় অর্ধ কর্তন করা ওই কড়ই গাছটি এখন জান মাল ও পথচারীর মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন হাজার হাজার যানবাহন ও গণ মানুষের চলাচল করা ওই সড়কের পার্শ্বে অর্ধ কর্তন করা গাছটি ঝঁকিপূর্ণ ভাবে দাঁড়িয়ে আছে। অর্ধ কর্তন করা গাছটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। এ ব্যাপারে গত ৯ ডিসেম্বর (সোমবার) স্থানীয় ইউপি সদস্য ফারুক হোসেন জানান, বিষয়টি তিনি শুনেছেন। একই ব্যাপারে নামুজা ইউপি চেয়ারম্যান এস এম রাসেল মামুন জানান, ঝুঁকিপূণ ভাবে থাকা ওই গাছটি জরুরী ভাবে অপসারণের জন্য সরকারি সংশ্লিষ্ট কর্তপরে আশু হস্তপে প্রয়োজন।
অর্ধ কর্তন করা ওই গাছটি যে কোন সময় পড়ে গিয়ে, যান মালের বড় ধরণের য়তি হওয়ার আশঙ্কা রয়েছে বলে সচেতন মহল মনে করেন। অতি সত্তর গাছটি অপসারণ ও আইনি পদপে নেওয়ার দাবী এলাকাবসী।

Leave A Reply

Your email address will not be published.