Ultimate magazine theme for WordPress.

পুকুরের মাছের সঙ্গে এ কেমন নৃশংসতা!

ইসরাফিলের চোখে কেবল একরাশ হতাশা।

59

রাতের আঁধারে পুকুরে বিষ ঢেলে সব মাছ মেরে ফেলেছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

বগুড়ার মাছ চাষি ইসরাফিল ইসলামের চোখে কেবল একরাশ হতাশা।

গ্যাস বড়ি” নামে পরিচিত মাছ মারার বিষ দিয়ে বগুড়া শিবগঞ্জ উপজেলা রায়নগর ইউনিয়ন ঘাগুরদুয়ার গ্রামের ইসরাফিল ইসলাম নামে এক মৎস্যচাষির পুকুরে প্রায় ৬ থেকে ৭ লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলে সর্বনাশ করেছে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত চাষি ইসরাফিল ইসলাম বলেন, প্রায় দুই বিঘা আয়তনের পুকুরটি লিজ নিয়ে বাণিজ্যিকভাবে মাছের চাষ করেছিলাম। বিভিন্ন জাতের পোনা মাছ , খাবারসহ এ পর্যন্ত প্রায় ৬ লক্ষ থেকে ৭ লক্ষাধিক টাকা খরচ হয়েছে। আশা ছিল আর কিছুদিন পরে মাছ বিক্রি করে ১০ লক্ষাধিক টাকা আসবে। কিন্ত কে বা কারা গ্যাস বড়ি দিয়ে পুকুরের সব মাছ মেরে ফেলেছে।
আমি আসন্ন ইউপি নির্বাচনে রায়নগর ইউনিয়ন ৫ নং ওয়ার্ড মেম্বার পদপ্রার্থী হিসেবে দিনরাত জনগণের পাশে থেকে উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছি, এজন্য আমার শত্রু বেশি হয়েছে , কে এমন ক্ষতি করেছে আমি দেখিনি, তবে এবিষয়ে শিবগঞ্জ থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে ।

প্রতিবেশি রিপন মিয়া, আমিনুর রহমান, আতাউর রহমান বলেন, “ ইসরাফিল ইসলাম গ্রামের মধ্যে একজন সরল, পরিশ্রমী ও সৎ মানুষ, তার এমন ক্ষতি মেনে নেওয়া যায় না। এটা এক ধরনের নৃশংসতা।

এদিকে, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, ঘটনার স্থল পরিদর্শন করে প্রতিবেদক নুরনবী রহমান কে বলছেন, দোষীরা অপরাধ করে পার পেয়ে যাওয়ার কারণেই এ ধরনের কর্মকাণ্ড বেড়েই চলেছে। দোষীদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা না করতে পারলে তারা আরও বড় ক্ষতি করতে পারে।

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, গ্যাস বড়ি দিয়ে মাছ নিধনের ব্যাপারে এখনো কোনো অভিযোগ পাইনি। এ বিষয়ে আইন-শৃংখলা কমিটির সভায় কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অভিযোগ পেলে অপরাধেীদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

——-
নুরনবী রহমান নিজস্ব প্রতিবেদক
০১৭১১-৭১৭০১৫

Leave A Reply

Your email address will not be published.