Ultimate magazine theme for WordPress.

প্রত্যকটা প্রাণীকে বেঁচে থাকার সুযোগ করে দিতে হবে —অতিঃ জেলা প্রশাসক মাসুম আলী

18

আবু সাঈদ(বগুড়া জেলা) প্রতিনিধি: বগুড়া অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক শিক্ষা ও আইসিটি) মোঃ মাসুম আলী বেগ বলেন, প্রাণীকুল রক্ষা করার দ্বায়িত্ব আমাদের সবার। সেই সাথে তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চত করতে হবে।

জীব ও প্রাণীকুল ধ্বংস হয়ে গেলে মানব গোষ্ঠী ক্ষতি গ্রস্থ হবে। মানুষের কল্যানের জন্য প্রাণীকুলকে ধরে রাখতে হবে। সোমবার সকালে বগুড়া জিলা স্কুল মুক্তিযোদ্ধা আমিনুল হক দুলাল অডিটোরিয়াম চত্ত্বরে ফ্রি এনিম্যাল মেডিকেল ক্যাম্পেইন এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। উক্ত ক্যাম্পেইন বেলুন উড়িয়ে উদ্বোধন করেন বগুড়া অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক শিক্ষা ও আইসিটি) মোঃ মাসুম আলী বেগ।

পেট কেয়ার টিম বগুড়া এর সভাপতি মঈনুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি। উদ্বোধকের বক্তব্যে তিনি বলেন, জীবের সেবার মধ্যে সৃষ্টিকর্তাকে পাওয়া যায়। তাছাড়া নিজেদের অস্তিত্ব টিকে রাখার জন্য প্রাণীকুল বাঁচাতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন,জেড.বি গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোস্তফা মাহমুদ শাওন। তিনি বলেন, জীবে সেবা করে যে জন সে জনই সেবা ইশ^র। পৃথিবীর সকল ধর্মেই জীব ও প্রানির সেবা করা কথা রয়েছে। তাছাড়া মানবিক দিক থেকে প্রাণীকুলের সেবা ও যতœ নেওয়া প্রয়োজন। ইদানিং বানিজ্যিক ভাবে প্রাণী পোষে থাকেন, কেউ শেখের বসে প্রানী পোষেন আবার নিজের আর্থরক্ষায় ও শুত্রু হাত থেকে রক্ষা পাওয়া প্রাণি পালন করে থাকেন। কাজেই মানবকল্যানে প্রানিকে রক্ষা করতে হবে। তিনি আরোও বলেন, অনেক সংগঠন বিভিন্ন ধরনের ক্যাম্পেইন করে থাকে কিন্তু বগুড়াতে ফ্রি এনিম্যাল মেডিকেল ক্যাম্পেইন একটি ভালো উদ্যোগ। আগামীতে এ ধরনের আরোও কার্যক্রম হাতে নেওয়া জন্য আহবান জানান এবং আয়োজকদের আরো উত্তোরত্তর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তাফি, ডাঃ সামির হোসেন মিশু, পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ন আহবায়ক এ্যাডোনিস বাবু তালুকদার, ডিবিসি বগুড়া নিউজ স্টাফ রিপোর্টার রাকিবুল হাসান জুয়েল, দৈনিক প্রত্যয় উত্তরবঙ্গ ব্যুরো প্রধান রাকিবুল হাসান শান্ত, বগুড়া সদর উপজেলা প্রাণিসম্পদ কর্র্মকতা আব্দুস সামাদ প্রমুখ। উদ্বোধন শেষে পেট কেয়ার ক্যাম্পেইনে ফ্রি ভেটেরিনারি চেকআপ কুকুর, বিড়াল, খরগোশ, গিনিপিগ পাখি, ভেক্সিন, পোষা প্রাণির কৃমির ঔষধ, ভেটেরিনারি ও পেট এনিম্যাল এক্সপার্টদের পরামর্শ প্রদান করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.