Ultimate magazine theme for WordPress.

ফেনীতে বাবলুর বিরুদ্ধে বাসে চাঁদাবাজীর অভিযোগ, বন্ধের পথে বাস চলাচল

617
স্টাফ রিপোর্টার :
চট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতরি লাইন সেক্রেটারি নাসির উদ্দিন বাবলুর বিরুদ্ধে বাসে চাঁদাবাজীর অভিযোগ পাওয়া গেছে। চাঁদাবাজীতে বন্ধের পথে বসুরহাট থেকে ঢাকা, চট্টগ্রাম ও ফেনীগামী বাস চলাচল।
জানা যায়, নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকা, চট্টগ্রাম ও ফেনীগামী প্রত্যেকটি বাসে থেকে প্রতিদিন জিবির নামে ৩৫০ টাকা করে চাঁদা আদায় করছে বাবলু। শুধু তাই নয় যে কোন নতুন গাড়ী ফেনীতে ঢুকতে হলে বাবলুকে দিতে হয় নগদ ১লক্ষ টাকা। না হয় গাড়িটি ফেনীতে ঢুকতে পারেনা। এখানেই শেষ নয় বাবলু প্রভাব খাটিয়ে প্রতিটি বাস মালিক ও শ্রমিক তেকে প্রতিনিয়ত বিভিন্নভাবে চাঁদা আদায় করে যাচ্ছে। এর প্রতিবাদ করতে কেউ সাহস পাচ্ছেনা। কোন মালিক প্রতিবাদ করলে তার গাড়ী ভাংচুর করবে আর শ্রমিক হলে তার চাকুরি হারাতে হবে এ ভয়ে কেউ মুখ খুলেনা।
সম্প্রতি বসুরহাট টু চট্টগ্রাম সার্ভিসের একটি বাসের সুপারভাইজার জয়নাল আবদীন তার দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় তাকে বেধড়ক মারধর করে। এতে জয়নালের পাজর ও হাত পায়ের হাঁড় ভেঙ্গে যায়। সে পঙ্গুত্ব বরণ করে। বাবলুর এসব অত্যাচার ও চাঁদা বন্ধের দাবেতে ইতিমধ্যে মালিক শ্রমিকরা বসুরহাট থেকে ছেড়ে আসা ঢাকা, চট্টগ্রাম ও ফেনীগামী বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করেছে। শুধু চাঁদাবাজিতে ক্ষ্যান্ত না হয়ে বাবলু প্রভাব খাটিয়ে নিজেই দখল করে আছে ফেনী জেলা রোড় সেক্রেটারি, ফেনী পরিবহণ সেক্রেটারি, শ্রমিক ইউনিয়ন সেক্রেটারি ও বসুরহাট বাস মালিক সমিতির সহ-সম্পাদকরে মত গুরুত্বপূর্ণ পদ। এ পরিবহন খাতের টাকা দিয়ে বাবলু অল্পদিনে কোটি টাকার মালিক  বনে গেছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। তার রয়েছে ফেনীর পুরা্তন পুলিশ কোয়ার্টারে ৫তলা বাড়ী, প্রায় ২০ থেকে ২৫টির মত গাড়ি এবং বিভিন্ন ব্যাংক এ্যাকাউন্টে জমা রাখা কোটি কোটি টাকা। পরিবহন মালিক শ্রমিকরা বাবলুর এই চাঁদাবাজির হাত থেকে রক্ষা পেতে উপরোস্থ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ প্রসঙ্গে নাসির উদ্দিন বাবলুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমার সুনাম ক্ষুন্ন করার জন্য একটি কু-চক্রি মহল এগুলো রটাচ্ছে। এসব সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। আমি কোন চাঁদবাজিতে জড়িত নই। যে টাকা নেয়া হয় তা রোড় ও মালিক সমিতিতে জমা থাকে। আর আমি জয়নাল নামে কোন শ্রমকিকে মারা তো দূরের কথাস তাকে চিনিওনা।

 

ইআর/কেএইচপি

Leave A Reply

Your email address will not be published.