Ultimate magazine theme for WordPress.

ফেসবুকের নতুন ফিচার ডার্ক মোড।

625

বহু দিন ধরেই দাবি উঠেছিল ফেসবুকে ব্যবহারকারীদের জন্য ডার্ক থিম নিয়ে আসার জন্য। অবশেষে সেই দাবি মেনেই অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে ফেসবুক ব্যবহারকারীদের জন্য বহুকাঙ্খিত ‘ডার্ক মোড’ নিয়ে এল ফেসবুক। ফেসবুক মেসেঞ্জারে এখন থেকেই ব্যবহার করা যাবে এই ডার্ক থিম।
২০১৮-তে একটি আন্তর্জাতিক সম্মেলনে ফেসবুকের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল যে, খুব তাড়াতাড়িই নতুন ফিচার হিসেবে ‘ডার্ক থিম’ নিয়ে আসা হবে। সেই কথা অনুযায়ী ফেসবুক মেসেঞ্জারে নিয়ে আসা হল এই ডার্ক থিম। এর ফলে রাতের বেলায় ফেসবুকে মেসেঞ্জার ব্যবহার করতে গেলে চোখের উপর চাপ কম পড়বে বলে জানানো হয়েছে। কম আলোতেও চোখের পক্ষে সুবিধাজনক হবে এই ফিচার।
কিন্তু কী ভাবে চালু করা যাবে এই ডার্ক থিম? ফেসবুক জানাচ্ছে, এর জন্য সবার আগে মেসেঞ্জার অ্যাপটি আপডেট করতে হবে। এরপর মেসেঞ্জারে গিয়ে কারোর সঙ্গে একটি চ্যাটে ক্লিক করতে হবে। তারপর সেই চ্যাট বক্সে মেসেজ পাঠানোর বদলে পাঠাতে হবে একটি অর্ধেক চাঁদের ইমোজি।সেটি পাঠানো হয়ে গেলেই মেসেঞ্জারের উপর থেকে ঝাঁকে ঝাঁকে চাঁদের ইমোজি নেমে আসবে এবং তারপরেই একটি অপশন আসবে। সেই অপশনের সেটিংসে গিয়ে এই ডার্ক মোডটি চালু করা যাবে।
সূত্র: আনন্দবাজার

Leave A Reply

Your email address will not be published.