Ultimate magazine theme for WordPress.

বগুড়ায় আজ থেকে রাত আটটার পর দোকানপাট বন্ধ

138

করোনার ‘দ্বিতীয় ঢেউ’ মোকাবিলায় আজ সোমবার থেকে বগুড়া শহরের সব দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান রাত আটটার পর বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি মোকাবিলায় এ ব্যবস্থা নিয়েছে পৌর কর্তৃপক্ষ।
ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে দোকানপাট বন্ধের এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহবুবর রহমান। শহরের দোকানপাট সোমবার রাত থেকে আটটার মধ্যে বন্ধ রাখার আহ্বান জানিয়ে পৌরসভার পক্ষ থেকে শহরে মাইকিং করা হয়েছে।

এদিকে পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসন গতকাল রোববারও শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে। অভিযানে মাস্ক ব্যবহার না করার অপরাধে তিনজনকে এক দিন করে কারাদণ্ড এবং ৩০ জনকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা ও মো. নাসিম রেজা। এ নিয়ে গত এক সপ্তাহে মাস্ক না পরায় শতাধিক ব্যক্তিকে জেল-জরিমানা প্রদান করা হয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, বগুড়ায় করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। হঠাৎ করে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার প্রধান কারণ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। মাস্ক পরছেন না। সামাজিক দূরত্বও ভেঙে পড়েছে। বিয়েশাদি, সভা-সমাবেশ, সবই চলছে। পরিস্থিতি মোকাবিলায় এখনই সমন্বিত প্রস্তুতি গ্রহণ করা দরকার।

বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহবুবর রহমান বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় পরিস্থিতি মোকাবিলায় আপাতত রাত আটটার পর ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট-বিপণিকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসনের পরামর্শে এবং ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বগুড়া পৌরসভা সূত্রে জানা গেছে, করোনার দ্বিতীয় ঢেউয়ে শহরে সংক্রমণ পরিস্থিতির দিন দিন অবনতি ঘটছে। জেলায় এ পর্যন্ত ৮ হাজার ৫৯৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। করোনায় মৃত্যুসংখ্যা ২০০ ছুঁয়েছে। রোববার দুপুর ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সংখ্যা গত এক মাসের তুলনায় সর্বোচ্চ রেকর্ড। এমন পরিস্থিতিতে শহরের জলেশ্বরীতলা ব্যবসায়ী সমিতি, নিউমার্কেট ব্যবসায়ী সমিতি, রানার প্লাজা, শেখ সরিফ উদ্দিন সুপার মার্কেট, আল আমিন কমপ্লেক্স, সপ্তপদী মার্কেট, রেলওয়ে হকার্স মার্কেটসহ শহরের সব বিপণিবিতান রাত আটটার পর বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত সোমবার থেকে কার্যকর হবে। প্রতিবেদক নুরনবী রহমান জানতে চাইলে বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহবুবর রহমান বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় পরিস্থিতি মোকাবিলায় আপাতত রাত আটটার পর ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট-বিপণিকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসনের পরামর্শে এবং ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com