Ultimate magazine theme for WordPress.

বগুড়ায় ইছামতী নদীতে বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ

8

 

বগুড়ার গাবতলী উপজেলার বালিয়াদীঘি ইউনিয়নের তরনীহাটে ইছামতী নদীতে বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

১৮ সেপ্টেম্ব(শনিবার) সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে গাবলতীর বালিয়াদীঘি ইউনিয়নের তরনীহাট গ্রামে সংলগ্ন ইছিমতী নদীতে এই নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। বালিয়াদিঘী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ জাকির নেতৃত্বে আওয়ামীলীগ নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণের সম্মিলিত উদ্দ্যোগে এ নৌকা বাইচের আয়োজন করা হয়।
এতে গাবতলী, শাজাহানপুর, ধুনট ও সারিয়াকান্দি উপজেলার ১৬টি নৌকা অংশ গ্রহণ করে। নৌকা বাইচ তরনীহাট ব্রিজের উত্তর থেকে যাত্রা শুরু করে ১ কিলোমিটার দক্ষিণে গিয়ে এই বাইচ সমাপ্ত করে। এসময় ইছামতী নদীর দু’পাড়ে দাঁড়িয়ে, আশপাশের বাড়ির ছাদ, গাছের ডালে, ব্রিজের রেলিংয়ে উঠে হাজার হাজার মানুষ এ নৌকা বাইচ উপভোগ করেন।
নৌকাবাইচ প্রতিযোগিতা শেষে সবুজ মেডিকেল হলের সত্বাধিকারী মনছুর কাওছার সবুজের সভাপতিত্বে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, সাংগঠনিক সম্পাদক শাহাদত আলম ঝুনু, যুব ক্রীয়া বিষয়ক সম্পাদক মাশরাফি হিরো, গাবতলী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম ভুলন, সাধারণ সম্পাদক মোস্তফা আব্দুর রাজ্জাক মিলু,বালিয়াদীঘি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনুছ আলী ফকির,বালিয়াদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমানসহ প্রমূখ।

Leave A Reply

Your email address will not be published.