Ultimate magazine theme for WordPress.

বগুড়ায় উৎসাহ উদ্দীপনায় মহান বিজয় দিবস পালিত।

580

বগুড়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান ও কবিতা আবৃত্তি, আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, দোয়া মাহফিল, প্রীতি ক্রিকেট ও ফুটবল ম্যাচ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও রক্তদান কর্মসূচি সহ নানা আয়োজন কর্মসূচি হাতে নিয়েছে জেলা প্রশাসন।

মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। শহরের ফুলবাড়ীতে মুক্তির ফুলবাড়ী শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, স্থানীয় এমপি গোলাম মোহাম্মদ সিরাজ , পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা (বিপিএম)। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন , পৌর মেয়র এ্যাড . একেএম মাহবুবর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু সুফিয়ান শফিক বিভিন্ন সরকারী বসরকারী প্রতিষ্ঠান প্রধান গন উপস্থিত ছিলেন।অপরদিকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামীলীগ, জাসদ, বাসদ, জাতীয় পার্টি, উদীচী শিল্পী গোষ্ঠি, হিন্দু বৌদ্ধ খৃষ্ঠান ঐক্য পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

একই সময়ে সব সরকারি, আধা সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ১৬ ডিসেম্বর সকাল ৮টায় শহীদ চাঁন্দু স্টেডিয়ামে জেলা পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠান, শিশু কিশোর সংগঠন, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট ও গালর্স গাইডের অংশ গ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রর্দশন করা হয়।

অংশগ্রহনকারীদের মধ্যে কুজকাওয়াজ ও ডিসপ্লে বিভিন্ন বিভাগে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা ও জেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু।

Leave A Reply

Your email address will not be published.