Ultimate magazine theme for WordPress.

বগুড়ায় কাহালু বিএনপি অফিসে যুবদলের তালা।

467

বগুড়ার কাহালু উপজেলা বিএনপি অফিসে তালা দিয়েছে বিক্ষুব্ধ যুবদল নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুর ২ টার দিকে উপজেলা যুবদলের আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক আব্দুল মান্নানের নেতৃত্বে ১৫-২০ জন নেতাকর্মী বিএনপি অফিসে তালা ঝুলিয়ে দেয়।উপজেলা যুবদলের নতুন কমিটি ঘোষনার সংবাদ পেয়ে বিএনপি অফিসে তালা ঝুলানো হয় বলে জানিয়েছেন আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক আব্দুল মান্নান।

এদিকে, ত্যাগী নেতারা নতুন কমিটিতে স্থান না পাওয়ার পিছনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী ও জিয়া শিশু কিশোর সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেনের হাত রয়েছে মর্মে তাকে কাহালুতে অবাঞ্ছিত ঘোষনা করে এলাকায় তার লাগানো ব্যানার ফেস্টুন ও পোস্টার ছিড়ে ফেলেছে বিক্ষুব্ধ যুবদল নেতাকর্মীরা। এনিয়ে যুবদলের দুই গ্র“পের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখেতে বিএনপির অফিসের আশেপাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।দলীয় সুত্রে জানাগেছে, প্রায় ১৫ বছর আগের উপজেলা যুবদলের আহবায়ক কমিটি ভেঙ্গে দিয়ে মঙ্গলবার বেলা ১২ টার দিকে কাহালু উপজেলা যুবদলের নতুন কমিটি ঘোষনা করেন জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ার। জিল্লুর রহমানকে সভাপতি ও আব্দুল মোমিনকে সাধারন সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনার সংবাদ পেয়ে বিক্ষুব্ধ হয়ে ওঠেন পদবঞ্চিতরা। এর জের ধরে দুপুর দুইটার দিকে তারা কাহালু পৌর এলাকার বাজার রোডে উপজেলা বিএনপি অফিসে তালা দেন। বিএনপি অফিসের মধ্যেই যুবদল, ছাত্রদল ছাড়াও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বসার ব্যবস্থা রয়েছে। এরপর পদবঞ্চিত নেতাকর্মীরা আলহাজ্ব মোশারফ হোসেনকে কাহালুতে অবাঞ্ছিত ঘোষনা করে তার ব্যানার ফেস্টুন ও পোষ্টার ছিড়ে ফেলে।

পদবঞ্চিত নেতা উপজেলা যুবদলের আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক আব্দুল মান্নান বলেন, ত্যাগী নেতাদের বাদ দিয়ে ঘোষনা দেয়া নতুন কমিটি যুবদল নেতাকর্মীরা মানে না। একারনে ত্রাা বিক্ষুব্ধ হয়ে অফিসে তালা দিয়েছে। পাশাপাশি তারা যুবদল থেকে গণপদত্যাগ করবেন বলে জানান।

জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ার বলেন, যাছাই বাছাই করেই নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। যারা বঞ্চিত দাবী করছেন তারা ১৫ বছর যুবদল করেছেন। তাদের অনেকেই মুল দলে চলে গেছেন। নেতৃত্বের বিকাশ এবং সংগঠনের গতি বাড়াতে নতুন নেতৃত্বের প্রয়োজন আছে।
কাহালু উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব রফিকুল ইসলাম অফিসে তালা দেয়ার বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, বড় দল, সবাই পদ পেতে চায়, এনিয়ে কিছুটা ক্ষোভ থাকতে পারে। সবাই মিলে বসে সৃষ্ট জটিলতার সমাধান করা হবে।

Leave A Reply

Your email address will not be published.