Ultimate magazine theme for WordPress.

বগুড়ায় তৃণমুল পর্যায়ে লিগ্যাল এইড কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি বিষয়ে আলোচনা সভা।

381

আইনি সহায়তা পাওয়া রাষ্ট্রের প্রত্যেক নাগরিকের অধিকার আছে। তবে যারা দরিদ্র তাদেরকে বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার জন্য জেলা লিগ্যাল এইড সর্বদায় কাজ করে যাচ্ছে।আদালতের কোন দুষ্ট চক্রের হাতে না পড়ে সরাসরি লিগ্যাল এইড অফিসারের সাথে যোগাযোগ করে আইনি সহায়তা গ্রহণ করা দরকার। যেসব বিষয় স্থানীয় ভাবে মিমাংসা করা সম্ভব হবে না, তা সরাসরি আদালতে প্রেরণ করতে হবে।

বর্তমান সরকার দরিদ্র জনগণের জন্য সর্বদায় বিনামূল্যে লিগ্যাল এইডের মাধ্যমে আইনি সহায়তা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করেছে। এ বিষয়টি তৃণমূল পর্যায়ে পৌছে দিতে হবে।
শনিবার সকাল ১১ টায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার মসলা গবেষণা কেন্দ্রের অডিটরিয়ামে অনুষ্ঠিত বগুড়া  জেলা ও শিবগঞ্জ উপজেলা লিগ্যাল এইডের আয়োজনে লিগ্যাল এইড ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজুর সভাপতিত্বে তৃণমুল পর্যায়ে লিগ্যাল এইড কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, নরেশ চন্দ্র সরকার, চেয়ারম্যান জেলা লিগ্যাল এইড ও জেলা দায়রা জজ বগুড়া। জেলা লিগ্যাল এইড অফিসার শরিফুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রবিউল আউয়াল, বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ইশরাত জাহান, এডিএম সালাহ উদ্দিন, বগুড়া পৌর মেয়র এ্যাড, মাহবুবুর রহমান, পিপি আব্দুল মতিন, নরেশ চন্দ্র, সহ জেলার বিভিন্ন পর্যারে জজ, ম্যাজিষ্ট্রেট, আইন জীবী, লিগ্যাল এইডের জেলা উপজেলার সদস্য, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, মোকামতলা ইউপি চেয়ারম্যান মোকলেছার রহমান, শিবগঞ্জ ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ সাবু, আটমুল ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন সহ বিভিন্ন ইউপির চেয়ারম্যান,শিবগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার গোলাম কবীর, ইন্সপেক্টর অপারেশন নান্নু মিয়া, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, রায়নগর ইউপি সচিব রাসেল খান, সিমুল, শাহ আলম, পলটু সহ শিবগঞ্জ উপজেলার সকল ইউপি সচিব, জন প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তি বর্গ।

Leave A Reply

Your email address will not be published.