Ultimate magazine theme for WordPress.

বগুড়ায় নকল হ্যান্ড সেনিটাইজার ও সেমাই কারখানায় অভিযান .. দেড় লাখ টাকা জরিমানা

302

নিজস্ব প্রতিবেদকঃ বগুড়া শহরের মাটিডালী এলাকায় অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজারের কারখানায় ও শহরের বৃন্দাবন পাড়া এলাখায একটি লাচ্ছা সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে এ অভিযানে অনুমোদনহীন বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়। এ ছাড়া আকবর লাচ্ছা নামে সেমাই কারখানায় অভিযান চালানো হয়। এ প্রতিষ্ঠানের দেড় লাখ টাকা জরিমানা করা হয়।
বুধবার দুপুর ১২টার দিকে শহরের মাটিডালী এলাকায় নিউ শাহ আমানত কেমিক্যাল ইউনিট ওয়ান এর অনুমোদন বিহীন ‘ফিনিক্স’ হ্যান্ড স্যানিটাইজার তৈরির কারখানায় এ অভিযান চালানো হয়। অভিযান চলাকালে নিউ শাহ আমানত কেমিক্যালের কারখানা থেকে বিপুল পরিমাণ অবৈধ হ্যান্ড স্যানিটাইজার উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালত। অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার তৈরির অপরাধে শাহ আমানত কেমিক্যাল ইউনিট ওয়ান এর মালিক মাটিডালী এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে মোত্তাকিম দোলনকে নগদ এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
অপরদিকে শহরের দক্ষিণ বৃন্দাবন পাড়া এলাকায় আকবর লাচ্ছা সেমাই কারখানায় অভিযান পচিালনা করা হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার আইনে আকবর লাচ্ছা সেমাই কারখানার মালিক আমিনুর ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
র‌্যাব-১২ বগুড়ার সদস্যদের নিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিএম রাশেদুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযান চলাকালে র‌্যাব-১২ বগুড়ার ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার রওশন আলী সহ র‌্যাব সদস্যরা অংশ নেন।

Leave A Reply

Your email address will not be published.