Ultimate magazine theme for WordPress.

বগুড়ায় যোগ দিলেন নতুন জেলা প্রশাসক

284

 

কনক দেব নিজস্ব প্রতিবেদকঃ ৫ জুলাই কর্মক্ষেত্রে যোগ দিয়েছেন বগুড়ার নতুন জেলা প্রশাসক (ডিসি) মো. জিয়াউল হক। রোববার দুপুরে তিনি জেলা প্রশাসকের দায়িত্ব বুঝে নেন। এর আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-১ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত ২৫ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে বগুড়ার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেয় সরকার।

সম্প্রতি উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি পান বগুড়ার সদ্য বিদায়ী জেলা প্রশাসক ফয়েজ আহমেদ। পরে তাকে ২৫ জুন এক আদেশে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সদস্য হিসেবে বদলি করা হয়। তিনিও রবিবার বগুড়া ছেড়েছেন বলে জানা গেছে।

বগুড়ার নতুন জেলা প্রশাসক জিয়াউল হকের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলায়। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় থেকে আইন বিভাগে সর্বোচ্চ ডিগ্রি অর্জন করেন। বিশ^বিদ্যালয় জীবন শেষ করে বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগ দেন। তিনি চট্টগ্রাম, নওগাঁ, লালমনিরহাট জেলায় বিভিন্ন দপ্তরে কর্মরত ছিলেন। পরে গভার্নেন্স অ্যান্ড ডেভলপমেন্ট বিষয়ে স্নাতকোত্তর অর্জন করেন।

জিয়াউল হক সিরাজগঞ্জের বেলকুচিতে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। সেখান থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব হিসেবে কাজ করেন।

এর মধ্যে তিনি তিনি উচ্চশিক্ষার জন্য অস্ট্রেলিয়াতে গিয়েছিলেন। সেখানে মেলবোর্ন ইউনিভার্সিটি থেকে পাবলিক পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিষয়ক দুই বছরের স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। দেশে ফিরে তিনি কৃষি মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব হিসেবে কাজ করেন। সেখান থেকে তিনি ঢাকা জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হিসেবে (ডিডি এলজি) দায়িত্ব পালন করেন। পরে তাকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-১ হিসেবে পদায়ন করে সরকার। বগুড়ার ডিসি হওয়ার আগ পর্যন্ত তিনি ওই দায়িত্বেই ছিলেন।

এদিকে সদ্য বিদায়ী ফয়েজ আহাম্মদ ২০১৮ সালের ৯ অক্টোবর বগুড়ায় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। ২০২০ সালের ৫ জুন তিনি যুগ্মসচিব হিসেবে পদোন্নতি পান। বগুড়ায় আসার আগে তিনি গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীর একান্ত সচিব পদে কর্মরত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.