Ultimate magazine theme for WordPress.

বগুড়া গংগাচড়া অভিযান চালিয়ে ২২ রাইফেল পিস্তল সহ ৪ শীর্ষ জিএমবি আটক করে ডিবি পুলিশ।

413

নুরনবী রহমান বগুড়া থেকেঃ বগুড়া রংপুরের গংগাচড়ার দুর্গম চর এলাকায় অভিযান চালিয়েছে পুলিশ হেড কোয়াটার্সের ইনটেলিজেন্স ও বগুড়া ডিবি পুলিশের যৌথ শাখা । অভিযানে আটক করে পুরাতন জেএমবির ৪ শীর্ষ সংগঠক , তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১টি একে ২২ রাইফেল , রাইফেলের ১টি ম্যাগজিন, ১৫ রাউন্ড গুলি ও ৩টি ম্যাগজিন সহ ২টি ৭.৬৫ বোরের বিদেশী পিস্তল, ২টি ছোরা ও নগদ অর্থ। এই ঘটনার পর জানা গেল নব্য জেএমবির পাশাপাশি পুরাতন জেএমবির তৎপরতা কমেনি বরং নিরবে তাদের তৎপরতা আগের মতই অব্যাহত রয়েছে বলে নিশ্চিত করে পুলিশ ইন্টেলিজেন্স।

রোববার মধ্যরাতে অভিযান শেষে সোমবার দুপুরে বগুড়ার পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং আয়োজনে লিখিত বিবরণে এসপি আলী আশরাফ ভ’ঞা প্রতিবেদক নুরনবী রহমান কে জানান, গোপন সুত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে রোববার রাত সাড়ে ১২টায় পুলিশ হেড কোয়াটর্সের ইন্টেলিজেন্সের একটি টিম ও বগুড়া পুলিশের ্একটি দল লালমনিরহাট পুলিশের সহায়তায় রংপুরের গংগাচরের দূর্গম চরে উপস্থিত হয় । গোয়েন্দা তথ্য ও নিখুঁতভাবে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অভিযান দলটি ফারুক ওরফে সাজুর বাড়ি ঘেরাও করে । পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালাতে পারলেও ধরা পড়ে যায় ৪ জন ।তাদের কাছ থেকে উদ্ধার করা হয় সাংগঠনিক কাজের জন্য রাখা নগদ ৫০ হাজার টাকা, ১টি ম্যাগজিন, ১৫ রাউন্ড গুলি সহ ১টি একে ২২ রাইফল, ৩টি ম্যাগজিন সহ ২টি ৭ .৬৫ বোরের বিদেশী পিস্তল ও ২টি ছোরা। আটককৃতরা হল গংগাচড়ার কুড়ি বিশ্বাদোলা পাড়ার সিরাজুল ইসলামের পুত্র রংপুর বিভাগের দাওয়াহ সদস্য আজহারুল ইসলাম ওরফে ওয়ানুর (৩২), গংগাচড়ার চর বাগডহড়া গ্রামের নৈয়ব আলীর পুত্র আকরামুজ্জামান ওরফে মুকুল ( ২৬), একই গ্রামের মমিন আলীর ছেলে ও বাড়িতে আশ্রয়দাতা ফারুক ( ২২), জেএমবির সামরিক শাখা ইছাবা এর সদস্য আব্দুস সামাদের পুত্র আব্দুল হাকিম ওরফে মিলন।
আটক কৃতরা জেএমবির সংগঠকদের পরিচয় উল্লেখ করে জানায় , পুলিশী অভিযানকালে পালিয়ে যাওয়া পুরাতন জেএমবির বাংলাদেশ এর প্রধান সমন্বয়ক খোরশেদ আলম ওরফে মাষ্টার ওরফে জিয়া ওরফে মমিন ওরফে উদয় ( ৩৮) সহ তার সহযোগি শহিদুল্লাহ ওরফে ইয়মিন ওরফে গোপাল ওরফে নাদিম ( ৪৫) , মোঃ নুর হক ওরফে ওমর ওরফে ওসমান (৩০), ফুয়াদ ( ৩৮) ও হাদী ( ৩৮) ব্যাপকভাবে সাংগঠনিক তৎপরতা চালাচ্ছে বলে জানাই । উদ্ধারকৃত অস্ত্র ও টাকা ও তারাই তাদেরকে দিয়েছিল বলেন।

Leave A Reply

Your email address will not be published.