Ultimate magazine theme for WordPress.

বগুড়া মিশন হাসপাতালের অর্থ আত্মসাত মামলায় উত্তম দেওয়ান ও প্রতাপ খন্দকার দুলালের জামিন না মঞ্জুর, জেলা কারাগারে প্রেরণ

634

মাহফুজ মন্ডল, বগুড়া থেকে: দূর্নীতির মামলায় বগুড়া চার্চেস অব গড মিশন এর ফিল্ড ডিরেক্টর ও বগুড়া খ্রীষ্টিয়ান মিশন হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য রেভা: উত্তম দেওয়ান (৬০) ও একই হাসপাতালের সাবেক হিসাব রক্ষক প্রতাপ খন্দকার দুলাল (৬৮) এর জামিন আবেদন না মঞ্জুর করেছেন বগুড়ার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। বুধবার দুপুরে তারা বিজ্ঞ আদালতে জামিনের প্রার্থনা করেন। শুনানী শেষে আদালতের বিচারক মো: রবিউল আউয়াল তাদের জামিন আবেদন না মঞ্জুর করলে কাস্টোডি ওয়ারেন্ট (সি ডাব্লু) মূলে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

বগুড়া খ্রীষ্টান হাসপাতালের সেক্রেটারী ও ল্যাবরেটরি ইনচার্জ রেভা: জন আগষ্টিন বিশ্বাস বাদী হয়ে অভিযুক্ত রেভা: উত্তম দেওয়ান ও প্রতাপ খন্দকার দুলালকে আসামী করে গত ০৩-০৭-২০১৮ তারিখ জেলা বগুড়ার সদর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন প্রদানের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন বগুড়া (পিবিআই) কে নির্দেশ প্রদান করেন। তদন্ত শেষে পিবিআই বগুড়ার ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার মো: আকতার হোসেন উক্ত দুই আসামীর বিরুদ্ধে উক্ত সংস্থার ৬৪,২১,৮০০ টাকা ভুয়া ভাউচার করে আত্মসাত করার প্রমাণ পেয়ে উক্ত দুই আসামীর বিরুদ্ধে ০১-১১-২০১৮ ইং তারিখ বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন প্রদান করেন। কিন্তু আসামীদ্বয় নিজেদের নির্দোষ দাবী করে বিজ্ঞ আদালতে বিগত ০৭-০৩-২০১৯ ইং তারিখ নারাজি আবেদন করলে আদালত পুনরায় ঘটনাটি তদন্তের জন্য সিভিল সার্জন বগুড়াকে নির্দেশ প্রদান করেন। তদন্ত শেষে ২৬-০৯-২০১৯ ইং তারিখ উক্ত দুই আসামীকে পুনরায় অভিযুক্ত করে বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন বগুড়ার সিভিল সার্জন ডা: মো: গওসুল আজিম চৌধুরী। আসামীদ্বয় মহামান্য হাইকোর্ট ডিভিশনে ফৌজদারী মিসকেস করলে চার সপ্তাহের জামিন পান। জামিনের মেয়াদ শেষে গত ২০ নভেম্বর বুধবার আসামীদ্বয় বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জামিনের প্রার্থনা করলে আদালত তাদের উভয়ের জামিন আবেদন না মঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদী রেভা: জন আগষ্টিন বিশ্বাস জানান, চার্চেস অব গড মিশন, বগুড়া বাংলাদেশ মার্কিন যুক্তরাষ্ট্রের চার্চেস াব গড জেনারেল কনফারেন্স এর আর্থিক অনুদানে পরিচালিত একটি বে-সরকারী সেবামূলক প্রতিষ্ঠান। যা বাংলাদেশ এনজিও ব্যুরো কর্তৃক নিবন্ধিত। বগুড়া চার্চেস অব গড মিশনের ফিল্ড ডিরেক্টর রেভা: উত্তম দেওয়ান ও বগুড়া মিশন হাসপাতালের সাবেক হিসাব রক্ষন কর্মকর্তা প্রতাপ খন্দকার দুলাল যৌথভাবে দূর্নীতির আশ্রয় নিয়ে বিগত ২৫-০২-২০১৫ ইং তারিখ থেকে ২৪-০২-২০১৬ ইং তারিখ পর্যন্ত হাসপাতালের বিভিন্ন ফান্ডের ৬৪,২১,৮০০ টাকা আত্মসাত করেন।

 

 

Leave A Reply

Your email address will not be published.