Ultimate magazine theme for WordPress.

মানুষ মানুষের জন্য- জীবন জীবনের জন্য… সাপাহারে চিকিৎসার জন্য ইউএনও’র অনুদান

382

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: টাকার অভাবে চিকিৎসা করাতে পারছিলেন না নওগাঁর সাপাহার উপজেলা সদরের আমডাঙ্গা পাড়ার দরিদ্র আব্দুল গফুর।
এমন সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেলে সাহয্যের হাত বাড়ান সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী।
বৃহস্পতিবার বিকেলে উপজেলা চত্ত্বরে আব্দুল গফুরের চিকিৎসার খোঁজখবর নেন এবং তার হাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা আর্থিক অনুদান তুলে দেন ইউএনও কল্যাণ চৌধুরী। এ সময় সেখানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসারগণ উপস্থিত ছিলেন।
আব্দুল গফুরের স্ত্রী বলেন, আমার স্বামী পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। বর্তমানে তিনি অসুস্থ হওয়ার পর থেকে চিকিৎসা ব্যয় বহন করা অসম্ভব হয়ে পড়েছে। আমাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে আমরা কৃতজ্ঞ।

আপনার সাহায্যে বাঁচতে পারে নওগাঁর সাপাহার উপজেলা সদরের আমডাঙ্গা পাড়ার দরিদ্র ও অসহায় আব্দুল গফুরের জীবন। গফুর দীর্ঘ ১৪ থেকে ১৫ বছর ধরে সদরের হোটেলে হোটেলে পানি দিয়ে অর্থ উপার্জন করে পরিবারের খরচ যোগাতেন।
বর্তমানে তার ডান পায়ে মারাত্মক ইনফেকশন শুরু হয়েছে। জরুরি ভিত্তিতে তাকে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। অন্যথায়, তার জীবন নাশের আশংকা রয়েছে। দিন দিন তার শারীরিক সমস্যা আরো জটিল থেকে জটিলতার দিকে যাচ্ছে। চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন গফুরের চিকিৎসার জন্য প্রায় আড়াই থেকে তিন লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু টাকার অভাবে তার চিকিৎসা বর্তমানে বন্ধ রয়েছে। এই ব্যয়বহুল চিকিৎসার ভার বহন করতে তার দরিদ্র পরিবার আজ নিঃস্ব প্রায়।
গত ৬ মাস আগে গফুরের পায়ে ফোঁড়া বের হয়। পরবর্তীতে সেই ফোড়া থেকে ইনফেকশন হয়ে ডান পায়ে নানা জটিলতা ধরা পড়েছে। তিনি বর্তমানে স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছেন না। এখন আর তার পরিবারের পক্ষে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না।
দুই মেয়ে নিয়ে অতি কষ্টে দিন কাটান দরিদ্র গফুর। ভিটাটুকু ছাড়া তার সহায়-সম্বল বলতে কিছুই নেই। এমতাবস্থায় অসহায় ও নিরুপায় হয়ে সন্তানেরা পিতার সুচিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সাহায্য কামনা করেছেন। অসহায় গফুর কে চিকিৎসার জন্য সাহায্য দিতে সরাসরি যোগাযোগ করুন- ০১৭৩৩-৯৩৪০৯৬, ০১৭৭১-৮২৩৩৩৬ (বিকাশ) এই নম্বরে।

Leave A Reply

Your email address will not be published.