Ultimate magazine theme for WordPress.

মেধাবী কলেজ ছাত্রের জন্য ১লাখ টাকা অনুদান দিলেন এমপি মুক্তা

4,141

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় সংসদের সংরক্ষিত আসনের (৩৪২ নং) এমপি অ্যাড. নূরজাহান বেগম মুক্তা এবার মৃত্যুপথযাত্রী এক মেধাবী কলেজ ছাত্রের চিকিৎসার জন্য ১ লাখ টাকা অনুদান প্রদান করেছেন। শুক্রবার ‍দুপুরে রাজধানীর মিরপুরে ডেলটা ক্যান্সার হাসপাতালে তিতুমীর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ব্যবস্থাপনা বিভাগের সম্মান প্রথমবর্ষের ছাত্র মো. নাইম কাজীর মা ফাতেমা বেগম রুবীর হাতে ১ লাখ টাকার চেক তুলে দেন তিনি।

চাঁদপুরের হাজীগঞ্জের রাজানগরের সৌদি প্রবাসী শ্রমিক মো. ইসমাইলের ১৯ বছরের ছেলে নইম কাজী দুরারোগ্য অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়াতে আক্রান্ত হয়ে গত ৪ ফেব্রুয়ারি থেকে হাসপাতালে ভর্তি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও হেমাটোলজি বিশেষজ্ঞ ডা. আমিন লুৎফর কবিরের তত্বাবধানে চিকিৎসাধীন।

চিকিৎসকরা জানিয়েছেন, সরাসারি ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত নয় নাইম। তবে তার রক্ত উৎপাদন হচ্ছে না। এটাই বড় চিন্তার কারণ। এছাড়া স্ট্রোক করেছেন। বয়সে তরুণ হওয়ায় বিদেশে বিশেষ করে ভারতের টাটা ম্যামোরিয়াল হাসাপাতালে নিয়ে ভালো চিকিৎসার ব্যবস্থা করলে কিছুটা সম্ভাবনা রয়েছে। এছাড়া অবস্থা খুবই শোচনীয়। চিকিৎসার ব্যয়ভার সম্পর্কে জানতে চাইলে দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন, এক্ষেত্রে কমপক্ষে ১২ থেকে ১৫ লাখ টাকা খরচ হতে পারে।

অনুদান প্রদানের সময় নূরজাহান বেগম মুক্তা বলেন, নইমের বয়স খুবই অল্প। তার আরো অনেক কিছু দেয়ার বাকি। নিজের বেতনের টাকা থেকে এই অনুদান দিলাম। ভবিষ্যতে তার চিকিৎসার জন্য আরো সহায়তার প্রতিশ্রুতি দেন এবং পরিবারের সদস্যদের সান্তনা দেন। এ

সময় তিতুমীর কলেজের মেধাবী ছাত্র নাঈমের খোঁজ খবর নেন ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগ নেতা রহমত ভূঞাসহ অন্যান্য নেতাকর্মীরা।

এর আগেও এমপি মুক্তা চাঁদপুরে সিলিন্ডার বিষ্ফোরণের কারণে আগুনে পুড়ে নিঃস্ব  হাজীগঞ্জ উপজেলার ৫ নং সদর ইউনিয়নের মোশাইদ গ্রামের সর্দার বাড়িতে ৭ পরিবারের সদস্যদের মধ্যে নগদ টাকা ও শীতবস্ত্র দিয়েছেন। এছাড়া মাথায় গাছের ডাল ভেঙে পড়া শিশু রাব্বীকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আর্থিক অনুদানের ব্যবস্থা করেন।

কেএইচপি

Leave A Reply

Your email address will not be published.