Ultimate magazine theme for WordPress.

রাশিয়ার সমারিক শক্তি যেকোনো দেশের চেয়ে বেশি: পুতিন

698

আন্তর্জাতিক ডেস্ক।।

রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিন বৃহষ্পতিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে বৃহস্পতিবার দেশটির সেনাবাহিনীর পারমানবিক শক্তি বৃদ্ধির নির্দেশ দিয়েছেন। পাশাপাশি তিনি রাশিয়ার পারমানবিক সক্ষমতা বাড়ানোরও আহ্বান জানিয়েছেন। যাতে করে যে কোনো ধরণের সামরিক হুমকির প্রতিরোধ নিশ্চিত করা যায়।

২০১৬ সালের সামরিক কার্যক্রমের মূল্যায়ন অনুষ্ঠানে গিয়ে পুতিন এক বক্তৃতায় বলেন, আমরা নিশ্চিতভাবে বলতে পারি রাশিয়া এখন অন্যান্য দেশের চেয়ে সামরিক শক্তিতে অনেক বেশি এগিয়ে। আমরা আমাদের সামরিক শক্তি বৃদ্ধি করা অব্যাহত রাখবো।

তিনি আরো বলেছেন, আমদের উচিত ক্ষমতার পালাবদলের ভারসাম্য এবং বিশ্বের রাজনৈতিক-সামরিক পরিস্থিতি, বিশেষ করে রাশিয়ার সীমান্তবর্তী এলাকা খুব সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করা। রাশিয়া সফলভাবে সিরিয়া যুদ্ধে তাদের সামরিক সক্ষমতা প্রদর্শন করেছে। যারা সম্ভাব্য অস্ত্র ক্রেতা তারা সামরিক ক্ষেত্রে রাশিয়ার প্রযুক্তি দেখেছে। তাদের সামরিক সক্ষমতা সিরিয়ার সামরিক বাহিনীকে অগ্রসর হতে সহায়তা করবে।

রাশিয়া ২০১৫ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের আহ্বানে সাড়া দিয়ে সিরিয়ায় বিমান হামলা শুরু করে। এরপর থেকেই পশ্চিমা দেশগুলোর রোষানলে পড়ে রাশিয়া।

Leave A Reply

Your email address will not be published.