Ultimate magazine theme for WordPress.

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মহাস্থানের হান্নানের দাফন সম্পন্ন

166

স্টাফ রিপোর্টারঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান গ্রামের মরহুম আজিমুদ্দিন প্রাং এর জৈষ্ঠ্য পুত্র ঐতিহ্যবাহী পরিবারের সন্তান এবং বগুড়া-২ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য বীরমুক্তি যোদ্ধা আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ’র বড় ভাই আলহাজ্ব সিরাজুল ইসলাম হান্নানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। রবিবার (১৪জুন) বাদ আছর মহাস্থান কেন্দ্রীয় মসজিদে নামাজের জানাজা পূর্বমুহুর্তে মরদেহকে ফুলেলে শুভেচ্ছা জানান, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির। এরপর পুলিশের একটি চৌকস দল বীর এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর মরহুমের স্মৃতিচারণ তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। এরপর অত্রু জলে বক্তব্য রাখেন মরহুমের ছোট ভাই বীরমুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ। এসময় উপস্থিত ছিলেন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, গোকুল ইউপি চেয়ারম্যান সওকাদুল ইসলাস সরকার সবুজ, পরে সামাজিক দূরত্ব বজায় রেখে হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন। জানাজায় আরও অংশগ্রহণ করেন, প্রশাসনিক কর্মকর্তা, জেলা ও উপজেলার জাতীয় পার্টি নেতাকর্মী, আওয়ামী লীগ নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ, মুক্তিযোদ্ধা সংগঠন।
রাষ্ট্রীয় মর্যাদা ও জানাজা শেষে তাদের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে শনিবার রাত ১টা ৩৪ মিনিটে বগুড়ার সামছুন্নাহার ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ মহাস্থান দক্ষিণপাড়া গ্রামে বাসভবনে নিয়ে আসা হলে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।
তিনি মহাস্থান মাহীসওয়ার ডিগ্রি কলেজের প্রাক্তন সভাপতি, মহাস্থান আলিম মাদ্রার প্রাক্তন ও মহাস্থান উচ্চ বিদ্যালয়ের সভাপতিত্ব করে ছিলেন। এছাড়াও মহাস্থান মাজার মসজিদের প্রাক্তন সম্মানীত সদস্য ছিলেন।
এলাকাবাসী জানান, মরহুম হান্নান আমাদের এলাকার একজন অভিভাবক ছিলেন। তার শূন্যতা পূরণ হওয়ার নয়। তার মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।

Leave A Reply

Your email address will not be published.