Ultimate magazine theme for WordPress.

শিবগঞ্জে আগাম জমে উঠেছে ঈদের বাজার

431

স্টাফ রিপোর্টার সাজু মিয়াঃ  মহাধুমধামের সাথে পবিত্র ঈদুল ফিতরের আনন্দ উপভোগ করার জন্য মুসলমান সম্প্রদায়ের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পছন্দের জিনিষটি কেনার জন্য ব্যস্ত হয়ে পড়েছে। ঈদ আসছে তাই ঈদ আসার আগেই ঝামেলা এড়াতে ব্যবহার্য কাপড়-চোপড় কিনতে ব্যস্ত হয়ে পড়েছে শিবগঞ্জ উপজেলার মানুষ। ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করার জন্য ব্যবসায়ীরাও দোকানে পসরা সাজিয়েছে বিভিন্ন ধরনের আকর্ষণীয় জিনিষ দোকানের সামনে সাজিয়ে রেখেছে। পছন্দের জিনিষটি বিক্রি হয়ে যেতে পারে অথবা দাম বেড়ে যেতে পারে ভেবে শিবগঞ্জ উপজেলার পৌরসভা ১২টি ইউনিয়নের মানুষ প্রতিদিন ঈদের বাজার করার জন্য শিবগঞ্জ সদরে ভিড় জমাচ্ছে। এবার ঈদের কেনাকাটার জন্য ক্রেতারা সবচেয়ে ভিড় জমাচ্ছে গার্মেন্টসে’র দোকানে। তবে ছিট কাপড়ের দোকান ও জুতা-সেন্ডেলের দোকানেও চরম ভিড় লক্ষ্য করা যাচ্ছে।
খোঁজ নিয়ে জানা যায়, টেইলার্সের দোকানগুলোতে আগে থেকেই ভিড় বেড়েছে। কাপড় কেটে নিজেদের পছন্দের পোশাক তৈরির জন্য ধর্ণা দিচ্ছে টেইলার্সের দোকানে। অর্ডারের চাপে ইতোমধ্যেই টেইলার্সের মালিকরা অর্ডার নেয়া প্রায় বন্ধ করে দিয়েছে। এ থেকেই বুঝা যায় মানুষ ঈদের আনন্দ উপভোগ করার জন্য আগে থেকেই কতটা প্রস্তুতি নিয়েছে। ক্রেতাদের সাথে আলাপ করে জানা যায়, বিগত বছরের তুলনায় এ বছর সব জিনিষের দামই একুট বেশি। ঈদের দিন সেমাই যেন কমন খাবার। প্রত্যেকটি পরিবারে গেলে দেখা যাবে অনেক আইটেমের মাঝেও সেমাই রান্না কমন রয়েছে। এবার সেই প্রিয় খাবার সেমাই, চিনির দাম নিয়ে চিন্তিত সাধারণ মানুষ। চিনি ঠিকমত পাওয়া যাচ্ছে না। যদিও বা পাওয়া যাচ্ছে দাম অনেক বেশি। এক কেজি চিনি কিনতে হচ্ছে ৫০/৫২ টাকা দিয়ে। ঘন ঘন বৃষ্টির কারণে মানুষ ভিজে ভিজে বাজার করছে।
এবারের ঈদকে সামনে রেখে শিবগঞ্জ উপজেলার পুরুষ ক্রেতাদের পাশাপাশি মহিলা ক্রেতাদের ভিড় বেশি লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে স্কুল ও কলেজে পড়ুয়া মেয়েরা দুপুরের পর থেকে দোকানগুলোতে পছন্দের জিনিষ কেনার জন্য ভিড় জমাতে থাকে। বৃষ্টির কারণে পুরুষ ও মহিলা ক্রেতারা বৃষ্টিতে ভিজেই কেনা কাটা করছে। মনে হয় ভিজে কেনাকাটা করার মধ্যেও তারা আনন্দ পাচ্ছে। ঈদের কেনা কাটা আগে থেকেই সেরে ফেলার কাজটি শহরের তুলনায় গ্রামের মানুষ বেশি ব্যস্ত হয়ে পড়েছে। এমনিতেই ঈদের কেনাকাটা করার জন্য বিভিন্ন বয়সের নারী পুরুষ শিবগঞ্জ থানা রোডে নীমতলায় ভিড় জমাচ্ছে। দোকানে লাইন ধরে জিনিস কিনতে হচ্ছে। বিশেষ করে কাপড় দোকানে ক্রেতাদের উপচেপড়া ভিড়। ঈদের আগেই কাপড় দোকানগুলোতে চরম ভিড় হচ্ছে। তবুও রমজান ও ঈদের আনন্দ উপভোগ করার আশায় উপজেলা সদরে দোকানগুলোতে এসে কেনাকাটা করছে।

Leave A Reply

Your email address will not be published.