Ultimate magazine theme for WordPress.

শিবগঞ্জে শেষ মুহুর্তে ১৪ প্রার্থীর নির্ঘুম প্রচারণা 

381

শিবগঞ্জ (বগুড়া) থেকে সাজু মিয়া ঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলায় আগামী ১৮ মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচন। এ উপজেলায় প্রায় ৩লক্ষ ভোটার তাদের ভোটের মাধ্যমে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান নির্বাচিত করবেন। এখানে ১৪জন প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৭জন প্রার্থী। চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুল হক, তার প্রধান প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্রপ্রার্থী রায়নগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু, মটর সাইকেল প্রতিক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটী বেগম, আনারস প্রতিক,ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৪ জন প্রার্থী হলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজ্জাকুল ইসলাম রাজু (তালা), যুবলীগ সভাপতি আলহাজ্ব আব্দুস ছাত্তার (মাইক), সাবেক পৌর কাউন্সিলর এসএম তাজুল ইসলাম (উড়োজাহাজ) ও বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুস ছামাদ (টিউবওয়েল প্রতীক), মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন এরা হলেন ছালেহা খাতুন চামেলী (প্রজাপতি), নুরুন নাহার (পদ্ম ফুল), সাহানা কুমকুম (হাঁস), মনোয়ারা বেগম (কলস), ফাইমা আক্তার(ফ্যান), রুলী আকতার(সেলাই মেশিন), ববিতা ফেরদৌস (ফুটবল)।
আজ শনিবার থেকে প্রচারনা শেষ হবে। তাই প্রার্থীরা শেষ সময়ে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। তারা তাদের সমর্থকদের নিয়ে সভা সমাবেশ এর মাধ্যমে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কেউ ঘরে বসে নেই। তারা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। শুধু প্রার্থীরা নন তাদের সমর্থক, স্ত্রী পুত্র কন্যারাও ভোর থেকে মধ্যে রাত পর্যন্ত প্রচারনা চালিয়ে যাচ্ছেন। নৌকার প্রার্থী আজিজুল হক সকাল থেকেই তার দলীয় নেতাকর্মীদের নিয়ে শেষ সময়ে জোরদার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। অপর স্বতন্ত্র প্রার্থী মটর সাইকেল প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ রিজু তার সমর্থকদের নিয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী বিউটি বেগমও অনেকটা একা একা নিরব প্রচারনা চালিয়ে যাচ্ছেন।
ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রচারনা এগিয়ে তালা প্রতীক উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজ্জাকুল ইসলাম রাজু। তিনি সকাল থেকে মধ্যরাত পর্যন্ত দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। অনেকটা ঢিলাঢালা ভাবে প্রচারনা চালাচ্ছেন মাইক প্রতীক আঃ ছাত্তার ও উড়োজাহাজ প্রতীকে এসএম তাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রায় সকলে সমান তালে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুল হক বলেন, আমি নির্বাচিত হলে শিবগঞ্জ থেকে ঘুষ, দুর্নীতি সন্ত্রাস, মাদক দূর করে একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তুলবো। স্বতন্ত্র প্রার্থী ফিরোজ আহম্মেদ রিজু (মটর সাইকেল) বলেন, নির্বাচিত হলে বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা এলাকা থেকে মাদক সন্ত্রাস দূর করে শিবগঞ্জ উপজেলা কে মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা হবে আমার প্রথম কাজ। অপর চেয়ারম্যান প্রার্থী বিউটী বেগম বলেন, জনগণ আমাকে নির্বাচিত করলে আমি এলাকার গরীব,দুখী মানুষের উন্নয়ন সহ এলাকার উন্নয়নে কাজ করে যাবো। এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে গ্রহনের লক্ষ্যে প্রায় সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়। উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, ইতিমধ্যে প্রি-জাইডিং, সহকারী প্রিজাইডিং সহ কর্মকর্তাদের নির্বাচনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, অবাধ ও সুষ্ঠু ভাবে ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.