Ultimate magazine theme for WordPress.

শিবগঞ্জ পৌরসভার ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা

430

স্টাফ রিপোর্টার সাজু মিয়াঃ বগুড়া শিবগঞ্জ পৌরসভার ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ১৩০ কোটি ৩২ লাখ ৯৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।
গতকাল রোববার বিকেলে পৌর মিলনায়তনে পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক এ বাজেট ঘোষণা করেন। বাজেট অধিবেশনে প্রধান অতিথি বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের সাংসদ মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ বলেন, বর্তমান সরকার পৌরসভার মান উন্নয়নের লক্ষ্যে পৌর এলাকায় ব্যপক উন্নয়ন ঘটিয়েছে। আগামী অর্থ বছরে এ বাজেটের মাধ্যমে আলোকিত পৌরসভা রূপান্তরিত হবে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর, ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান, উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন, ইউপি চেয়ারম্যান এবিএম শাহজাহান চৌধুরী, মহিদুল ইসলাম, আব্দুল হাই প্রধান, তোফায়েল আহমেদ সাবু, মোজাফ্ফর হোসেন, পৌরসভার সহকারী প্রকৌশলী রাশেদ হাসিম, পৌর কাউন্সিলর হারুনুর রশিদ, শাহিনুর রহমান, আবু সাইদ, সাইফুল ইসলাম, মাজেদা বেগম, জাপা নেতা মোস্তাফিজার রহমান বাদশা, এরফান আলী, আওয়ামীলীগ নেতা আমিনুল হক দুদু, ছামছুল মোল্লা প্রমুখ।
এবারের বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে এক কোটি ৩২ লাখ ৯৫ হাজার টাকা, উন্নয়ন সহায়তা ধরা হয়েছে দুই কোটি টাকা, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো প্রকল্প সহায়তা হিসেবে আট কোটি টাকা, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর হতে পানি ও ড্রেনেজ প্রকল্পের ৭২ কোটি টাকা, জলবায়ু পরিবর্তন প্রকল্পে দুই কোট টাকা এবং শিবগঞ্জ পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পে ধরা হয়েছে ৪৫ কোটি টাকা। আর ব্যয় ধরা হয়েছে ১৩০ কোটি ২৭ লাখ ৭ হাজার টাকা। রাজস্ব স্থিতি থাকবে ৫ লাখ ৭৭ হাজার টাকা।
বাজেট বক্তব্যে মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, চলতি অর্থ বছরে পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ, ভৌত অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। তবে বাজেটে নতুন করে কোনো করারোপ করা হয়নি।
মেয়র পৌরসভাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে সরকার ও নগরবাসীর সহায়তা কামনা করেন।
উল্লেখ, গত অর্থ বছরে শিবগঞ্জ পৌরসভায় ৪৫ লাখ ৩২ লাখ ৯৫ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছিল। এবাব তা বেড়ে ১৩০ কোটি টাকা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.