Ultimate magazine theme for WordPress.

সংকটে থাকা বাউল সুকুমারের পাশে মানবিক এসপি-আলী আশরাফ

201

প্রেমিক হৃদয়ে রক্তক্ষরণ হওয়া ভালোবাসার বাউল গান “বলবো না গো আর কোন দিন, ভালোবাসো তুমি মোরে”। যে গানটি ইউটিউবে ৫ কোটির বেশি মানুষ দেখেছেন। গানটির শিল্পী বাউল সুকুমার মহন্ত। করোনাকালে সংকটে পড়েছেন তিনি। দেশের অন্যতম একটি নিউজ পোর্টালে বাউল সুকুমারের তার সংকট নিয়ে “আর কুলায়ে উঠতে পারছি না দাদু” শিরোনামে প্রকাশিত রিপোর্ট দেখে বিমুর্ত হয়ে যান বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভ‚ঞা বিপিএম (বার)।

প্রকাশিত রিপোর্টে বাউল শিল্পী সুকুমারের বর্তমান জীবন চিত্র ফুটে উঠে। করোনা পরিস্থিতিতে রোজা রেখে পেশাগত দায়িত্ব পালনের মাঝে এমন খবর পড়ে এই মানবিক পুলিশ সুপার কাউকে দায়িত্ব না দিয়ে নিজেই হাজির হয়েছেন সুকুমার বাউলের বাড়িতে। বগুড়া জেলা শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে সোনাতলায় বাউল সুকুমারের বাড়ি গিয়ে উপস্থিত হোন। বাউল সুকুমারের ৫১তম জন্মদিন পালন করেন তিনি। বাউল সুকুমারের ৫১তম জন্মদিনে প্রথমবারের মত কেক কাটেন পুলিশ সুপার আলী আশরাফ ভ‚ঞা।
এসময় পুলিশ সুপারের সাথে অতিরিক্ত পুলিশ সুপার ও সোনাতলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত ছিলেন। করোনা পরিস্থিতিতে বগুড়ায় পুলিশ বিভাগ ২৪ ঘন্টা সেবা দিয়ে যাচ্ছেন। সেবা দিতে গিয়ে নিজেদের ঝুকিতে ফেলছেন প্রতি মুহুর্তে।
বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভ‚ঞা বিপিএম (বার) বলেন, নিউজটা অনলাইনে প্রকাশ পাওয়ার আমার নজরে আসে। আমি পড়ে কাউকে দায়িত্ব না দিয়ে নিজেই চলে যাই সুকুমার বাউলের বাসার উদ্দেশ্যে। শহর থেকে প্রায় ৫০ কি.মি. দূরে সোনাতলার প্রত্যন্ত গ্রামে থাকেন তিনি। তারপরও আমরা দ্রæত তার খোঁজখবর নিতে ছুটে যাই। তাঁর সঙ্গে অনেক কথা হলো, “বলবো না গো আর কোন দিন, ভালোবাসো তুমি মোরে” গান শোনালেন। তাঁর পরিবার নিয়ে যেন এক মাস চলতে পারে, ঠিক সেই ভাবে তাকে বাজার করে দেয়া হয়েছে এবং নগদ ১০ হাজার টাকা দিয়েছি।
বাউল শিল্পী সুকুমার অত্যান্ত গুণি হওয়ায় সারাদেশে এখন তাকে সবাই চিনেন। বাউল সুকুমার শনিবার রাতে মুঠোফোনে বলেন, এসপি স্যার বাড়িতে এসেছিলেন। কখনও ভাবিনি আমার মত বাউলের জন্মদিনে এসপি স্যার শহর থেকে কেক নিয়ে আসবেন। আমার জন্মদিন পালন করা হবে। দিনটি সারাজীবন স্মরণীয় হয়ে থাকবে। স্যার আমার পরিবারের জন্য চাল, ডাল, আলু, মুরগি, মাছ কিনে দিয়েছেন যা একমাস চলেযাবে। স্যার আমার গান শুনেছেন। অনেক মানবিক একজন মানুষ। বলেও গিয়েছেন কোনো সহযোগিতা লাগলে যোগাযোগ করতে। আমার খুব ভালো লাগছে যা ভাষায় প্রকাশ করতে পারব না।
তিনি আর বলেন, সুকুমার বাউল আরও বলেন, কিছুক্ষণ আগে ইউএনও সাহেব আমাকে ফোন করেছিলেন। তিনিও বাসায় আসবেন, তাই অপেক্ষা করছি।

 

Leave A Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com