Ultimate magazine theme for WordPress.

সাপাহারে কবরস্থানের উপর বাসাবাড়ি নির্মাণ! ইউএন’র হস্তক্ষেপে কাজ বন্ধ

317

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার ওড়নপুর গ্রামের মেইন রাস্তার পার্শ্বে করস্থানের উপর বাসাবাড়ি নির্মাণের ঘটনায় এলাকাবাসীর পক্ষে নওগাঁ জেলা প্রশাসকের কাছে একটি অভিযোগ করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে বুধবার দুপুরে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী’র হস্তক্ষেপে কাজটি বন্ধ করে দেওয়া হয়েছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, ০.২৩ শতক জমিতে প্রায় ১০০ বৎসর পূর্বে থেকে গ্রামবাসী বিভিন্ন মৃত ব্যাক্তিকে ওই কবরস্থানে দাফন করে আসছে। হঠাৎ করে একই গ্রামে মৃত: বিশুর পুত্র অসাধু ভূমিলোভী তারেক কবরস্থানের জায়গাটি টিনের বেড়া দিয়ে ঘিরে বাসা বাড়ি নির্মানের কাজ শুরু করে দেয়। গ্রামবাসী তাকে বাধা প্রদান করলে তিনি বলেন, উক্ত জমি তিনি পত্তন নিয়েছেন। বিষয়টি সরেজমিনে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করে বাসাবাড়ির কাজ বন্ধ সহ কবরস্থানের মর্যাদা অক্ষুন্ন রাখার জন্য গ্রামবাসীর পক্ষে নওগাঁ জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
এ বিষয়ে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী বলেন, বাসাবাড়ির কাজটি বর্তমানে বন্ধ করে দেওয়া হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হব্যে।

Leave A Reply

Your email address will not be published.