Ultimate magazine theme for WordPress.

সুষ্ঠ নির্বাচনের উপর নির্ভর করবে আগামী সংসদ নির্বাচনের ফলাফল

807

 

প্রশান্ত সুভাষ চন্দ(নোয়াখালী কোম্পানীগঞ্জ থেকে):

জেলা পরিষদ নির্বাচন ২০১৬ এর উপর নির্ভর করবে ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল। এমনটিই মনে করছে নোয়াখালীর কোম্পানীগঞ্জের রাজনৈতিক বিশ্লেষক থেকে শুরু করে সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিরা। এ নির্বাচন অবাধ ও সুষ্ঠ হলে এর ইতিবাচক প্রভাব পড়বে আগামী সংসদ নির্বাচনে। যদি পক্ষপাত দুষ্ট নির্বাচন হয় তাহলে নেতিবাচক প্রভাব পড়বে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এ নির্বাচনে ভোটাররা সকলে জনপ্রতিনিধি। এদের একেকজন ইউপি সদস্য কয়েকশ এবং একেকজন ইউপি চেয়ারম্যান কয়েক হাজার সাধারন ভোটার নিয়ন্ত্রণ করে থাকেন। কিন্তু তাদের ভোটাধিকার যদি হরণ করা হয় অথবা তাদের ভোটাধিকার প্রয়োগে প্রভাব খাটানো হয় তাহলে তা তারা কখনোই ভাল ভাবে নেবে না। এতে করে তাদের মানসিকতা ও দৃষ্টিভঙ্গির পরিবর্তন হতে পারে। যা জাতীয় সংসদ নির্বাচনে নেতিবাচক প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।

জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ভোটারদের প্রত্যাশা, নির্বাচনটি হবে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। যে নির্বাচনের মাধ্যমে তারা তাদের পছন্দের প্রার্থী বেছে নিয়ে প্রতিনিধি নির্বাচন করতে পারবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি চেয়ারম্যান জানান, আশা করছি আমাদের প্রত্যাশা অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন দল বা প্রার্থী অথবা প্রশাসন এতে কোন ধরনের প্রভাব খাটাবে না।

Leave A Reply

Your email address will not be published.