Ultimate magazine theme for WordPress.

সেনবাগে যুবদলের পকেট কমিটি গঠনের অভিযোগ

794

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এবং নোয়াখালী-২ আসনের সাবেক এমপি জয়নুল আবেদীন ফারুকের নির্বাচনী এলাকা সেনবাগ থানার নবীপুর ইউনিয়ন যুবদলের নবগঠিত ৫১জন বিশিষ্ট কমিটিকে পকেট কমিটি বলে অভিযোগ করছেন দলের স্থানীয় নেতাকর্মীরা। ৫জানুয়ারী বৃহস্পতিবার রাতে জয়নুল আবেদীন ফারুকের নিজ বাড়ীতে দলের স্থানীয় নেতাদের নিয়ে টেবিল বৈঠকে নবগঠিত এ কমিটির ঘোষনা দেয়া হয় বলে জানা গেছে।

রাতের আধারে নেতাকর্মীদের মতামতের তোয়াক্কা না করে কমিটি গঠনের ফলে দলের নেতাকর্মীদের মনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। সেনবাগে বিএনপির দুর্গ বলে খ্যাত নবীপুর ইউনিয়নের দলের ত্যাগী স্থানীয় ছাত্রদল ও যুবদলের বিভিন্ন নেতাকর্মীরা নবগঠিত এ কমিটি নিয়ে দলের সিনিয়র নেতাদের উপর অসন্তোষ প্রকাশ করেছেন।

জানা যায়, পূর্বের কমিটির মেয়াদ শেষ হওয়ার পর ২০১৫সালে আনোয়ার হোসেনকে আহ্বায়ক এবং রহমত উল্যাহ জসিমকে যুগ্ম আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি করা হয়। কিন্তু দীর্ঘদিন পর যুবদলের কমিটি নির্বাচনের বিষয়ে দলের ওয়ার্ডে দায়িত্বরত বেশিরভাগ সভাপতি সম্পাদকের সাথে আহ্বায়ক কমিটির কোন যোগাযোগ বা আলোচনা হয়নি বলে জানাগেছে।

শ্রীপদ্দী ৬নং ওয়ার্ড যুবদলের সভাপতি মোঃ সুজনের সাথে কথা বললে তিনি জানায়, কমিটির বিষয়ে সে কিছুই জানেনা। কবে কোথায় এবং কাকে দায়িত্বে আনা যেতে পারে এ বিষয়ে দলের কোন সিনিয়র নেতা তাকে জানায়নি। স্বার্থসিদ্ধির উদ্দেশ্যেই গোপনে পকেট কমিটি করা হয়েছে বলে তিনি দাবী করেন।

এদিকে নবীপুর ইউনিয়ন যুবদলের বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক সোহেল মোল্লার সাথে কথা বললে, তিনি কমিটি গঠনের দিন তারিখের বিষয়ে আগে থেকে কিছুই জানতেন না বলে স্বীকার করেন। আরো জানান, কমিটি ঘোষনার বিষয়টি ফারুক সাহেবের বাসায় আলোচনার টেবিলে বসে জানেন। তিনি সন্দেহ প্রকাশ করে বলেন, দলের সিনিয়র কয়েকজন নেতা তাদের পাল্লা ভারি করতে কর্মীদের সিদ্ধান্তের তোয়াক্কা না করেই পূর্বেই লিখিত ৫১জনের একটা কমিটির তালিকা সাবেক এমপির বাসভবনে বসে ঘোষনা দেয়।

পকেট কমিটি গঠন অভিযোগের বিষয়ে নবীপুর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আমিন উল্যাহ বিএসসি মুঠোফোনে আলাপ করলে তিনি বিষয়টি অস্বীকার করে জানান, ইউনিয়নের সব ওয়ার্ডের যুবদলের সভাপতি সম্পাদক ফারুক সাহেবের বাড়ীতে ওই দিন উপস্থিত ছিলেন। ফারুক সাহেব এবং উপজেলা যুবদলের নেতৃবৃন্দদের উপস্থিতিতে আনোয়ার হোসেনকে সভাপতি এবং রহমত উল্যাহ জসিমকে সাধারণ সম্পাদক করে কমিটির ঘোষনা দেয়া হয়।

নবীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি বাহার উল্যাহর সাথে কথা বললে, তিনি বিষয়টির দায় এড়িয়ে গিয়ে বলেন, কমিটি গঠনের সময় ফারুক সাহেবের ডাকে আমরা উপস্থিত ছিলাম শুধু, কোন ভোট আমরা দি নাই।

 

কেএইচপি

Leave A Reply

Your email address will not be published.