Ultimate magazine theme for WordPress.

সেনবাগে স্থানীয় প্রভাবশালীদের কাছে অবরুদ্ধ মুক্তিযোদ্ধা পরিবার

569

নিজস্ব প্রতিবেদক :

নোয়াখালীর সেনবাগ উপজেলার ৬ নং কাবিলপুর ইউনিয়নে ৭ নং ওয়ার্ডে এক অসহায় ও গরীব মুক্তিযোদ্ধা পরিবার কে ইটের দেয়াল তুলে অবরুদ্ধ করে রেখেছে স্থানীয় প্রভাবশালী একটি মহল।

ঘটনাটি দেখা গেছে, ৬ নং কাবিল পুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের হোবন আলী দরবেশ বাড়িতে।
স্থানীয় সুত্রে জানা যায়,দীর্ঘদিন ধরে অন্যায় ভাবে এই পরিবার কে দেয়াল তুলে অবরুদ্ধ করে রেখেছে একই এলাকার আবদুর রহমান সওদাগর বাড়ির আবদুর রহমান সওদাগরের পুত্র স্থানীয় প্রভাবশালী ব্যাক্তি দুলাল আহমেদ।পরিবার টি যেনো বের হতে না পারে সে জন্য প্রাচীর তুলে রেখেছেন এই প্রভাবশালী ব্যাক্তি।
এসময়,মুক্তিযোদ্ধা পরিবারটি আইন ও সালিশ কেন্দ্রের দারস্ত হলে বিচারে প্রাচীর টি ভেঙ্গে চলাচলের জায়গা করে দেয়ার নির্দেশ দিয়ে বার বার রায় দেয়া হয়।কিন্তু যতই নির্দেশ আসুক না কেনো প্রভাবশালী দুলাল মিয়া প্রতিবারের মতো অর্থ ব্যাবহার করে নির্দেশ অমান্য করে আসছে।
অন্যদিকে অসহায় ও দারিদ্র মুক্তিযোদ্ধা পরিবার টি গ্রীষ্ম কালে কোনো রকম দেয়ালের উপর দিয়ে কিংবা বাড়ির পিছনের নালা দিয়ে চলা ফেরা করে কিন্তু বর্ষা কালে নালায় প্রচুর পরিমান পানি হয়ে যাওয়ায় চলাফেরায় খুবই কষ্ট হয়।বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে সবচেয়ে বেশি সমস্যা হয়।
এব্যাপারে মুক্তিযোদ্ধা সহধর্মিণী, বিবি জয়গুন জানান-আমরা প্রথমে ইউপি চেয়ারম্যান মহোদয়ের দারস্ত হই কয়েক বছর আগে। চেয়ারম্যান মহোদয়ের মাধ্যমে সেনবাগ থানার ইউএনও রাশেদুল ইসলামের কাছে যায়। এরপর ওনি সরে জমিনে একবার এসে দেখে ভুমি সংক্রান্ত কানুন গো সমিতির কর্মকর্তাদের পাঠান তদন্তের জন্য।কিন্তু ঐ কর্মকর্তারা সরেজমিনে না এসে প্রভাবশালী দুলাল থেকে টাকা নিয়ে ভুল রিপোর্ট প্রদান করেন।আমরা গরিব তাই আর কিছুই করতে পারিনি।
এসময় বৃদ্ধা কেঁদে কেঁদে জানান,তার স্বামী মুক্তিযোদ্ধা হোবন আলী দরবেশ এ সংক্রান্ত বিষয় নিয়ে টেনসন করে মারা যান।মারা যাওয়ার পরে ওনার লাশ টি পর্যন্ত আমরা বের করতে পারিনি প্রাচীরের কারনে।বর্ষা কালে প্রায় মাজা পরিমান পানির মধ্যে নালা দিয়ে লাশ নিয়ে কোনো মতে দাপন করি।
এসময় তিনি স্থানীয় এমপি ও জেলা প্রশাসকের সাহায্য কামনা করেন।
এব্যাপারে কাবিল পুর ইউনিয়ন চেয়ারম্যান বাহার মুঠো ফোনে জানান, নতুন নির্বাচিত হয়েছি।তদন্ত করে ব্যাবস্থা নেবো।

 

কেএইচপি

Leave A Reply

Your email address will not be published.