Ultimate magazine theme for WordPress.

৩০মোবাইল কোর্ট থাকবে  রাজশাহী সিটি নির্বাচনে মাঠে

376

আগামী ৩০ জুলাই রাজশাহীসহ তিন সিটির নির্বাচন হবে। রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনের জন্য বিভাগীয় সমন্বয় সভা করা হচ্ছে।

রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান এর সভাপতিত্ব আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার (ইসি) শাহাদাত হোসেন চৌধুরী। মঙ্গলবার দুপরের ওই অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনারের সচিব হেলাল উদ্দিন আহমেদ, পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, বিজিবি সিও, পুলিশ সুপারসহ রাজশাহীর আইনশৃঙ্খলাবাহিনী সর্বস্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সেখানে জানানো হয়, ৩০ টি মোবাইল কোর্ট থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে। বিজিবিসহ প্রতিটি ওয়ার্ডে স্ট্রাইকিং ফোর্স এর সঙ্গে ম্যাজিস্ট্রেট এবং ১০জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে। প্রতিটি ওয়ার্ডে একটি করে র‌্যাব ও পুলিশের মোবাইল স্ট্রাইকিং ফোর্স থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ২২ থেকে ২৪ জন পুলিশ ও আনসারসহ রিটার্নিং অফিসারকে সহযোগিতার করার জন্য ১০ জন সহকারী রিটার্নিং অফিসার থাকবে। এছাড়া প্রতিটি ওয়ার্ডে ইসির পক্ষ একজন করে নিজস্ব পর্যবেক্ষক থাকবে।

আইনশৃঙ্খলা রক্ষার আগে সকল বৈধ্য অস্ত্র বহন বা প্রদর্শন করতে পারবে না। স্বাভাবিক নিয়ে ৪৮ ঘণ্টা আগে সকল বাস, ট্রাক, মোটরসাইকেল, ইজিবাইকসহ ভাড়ি যানবাহন বন্ধ থাকবে। নির্বাচনে কোন ধরের ঝুঁকি পূর্ণ ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর থাকবে। নির্বাচনের সঙ্গে সকল প্রার্থীর কর্মী-সমর্থক ও এজেন্টরা নির্বিঘনে তাদের দায়িত্ব পালন করতে পারে।

Leave A Reply

Your email address will not be published.