Ultimate magazine theme for WordPress.

বগুড়ার শিবগঞ্জ থেকে আনসার-আল ইসলামের সক্রিয় সদস্য আটক

186

 

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের এক সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার দুপুর ১২ দিকে এ তথ্য জানিয়েছেন ডিবির ওসি আব্দুর রাজ্জাক।

তিনি জানান, সোমবার দিবাগত রাত ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ডিবির একটি চৌকস টিম শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত আনসার-আল ইসলামের এক সক্রিয় সদস্য হামিদুর রহমান ওরফে সুমন (৩৯) কে আটক করেছে। দাওয়াহ বিভাগের সদস্য গ্রেফতারকৃত সুমন নরসিংদী জেলার রায়পুরা থানার কাচারীকান্দি এলাকার মাওলানা মাহমুদুর রহমানের ছেলে। সুমন জঙ্গি কার্যক্রমে জড়িত থাকায় নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার দুইটি মামলার পলাতক আসামী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন আনসার-আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকারক্তি দিয়েছে। তার কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে সুমন আরও জানান, দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলা সফর করে আসছিল। এছাড়া সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সাথে এনক্রিপ্টেড ম্যাসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল।

জেলা গোয়েন্দা শাখার ওসি আব্দুর রাজ্জাক জানান, এ ঘটনায় শিবগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে এবং সুমনকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হবে।

Leave A Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com